শনিবার, ০৪ এপ্রিল ২০২০
logo
আজ তদন্ত কমিটির রিপোর্ট পেশ
শিক্ষা সচিব আজ নিহত সাথী আক্তারের বাড়ি যাচ্ছেন
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৬:০০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসেন আজ সকাল সাড়ে ৮টায় চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নস্থ বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী নিহত সাথী আক্তারের বাড়িতে যাবেন। তিনি সাথীর আত্মহত্যার ঘটনার বিষয়ে তার পরিবারের সদস্য, এলাকাবাসী ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলবেন। তিনি গতকাল বুধবার চাঁদপুর এসে পেঁৗছান। এছাড়া তিনি আজ সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর উপজেলার সকল সরকারি-বেসরকারি স্কুল-কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে শিক্ষা উন্নয়ন বিষয়ে সভা করবেন। এছাড়া বিকেল ৩টায় চাঁদপুর জেলায় শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন।
এদিকে স্কুল ছাত্রী সাথী আক্তারের আত্মহত্যার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট আজ বৃহস্পতিবার যথাযথ কর্তৃপক্ষের কাছে পেশ করা হবে। ৩ সদস্য বিশিষ্ট গঠিত তদন্ত কমিটির প্রধান সদর ইউএনও উদয়ন দেওয়ান গতকাল বুধবার ঘটনাস্থলে গিয়ে বিভিন্নজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। তাঁর সাতে গতকাল রাতে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনার ব্যাপারে দায়ের করা মামলার অভিযুক্ত শিক্ষকদের পক্ষে-বিপক্ষে উভয় বক্তব্য পাওয়া গেছে। তবে আত্মহত্যার ঘটনার সাথে ওই শিক্ষকদের যোগসূত্র রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। এদিকে এ ঘটনায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তাও গতকাল ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেছেন। মামলার আসামী বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদারকে গতকাল জেলহাজতে পাঠানো হয়েছে।
'উল্লেখ্য, সাথী আক্তার গত ২৯ আগস্ট সোমবার বিদ্যালয় থেকে বাড়িতে গিয়ে আত্মহত্যা করে। এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিদ্যালয়ের বকেয়ার জন্যে সাথীকে কয়েকজন শিক্ষক অপমান করায় সে আত্মহত্যা করে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর