বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
বঙ্গবন্ধু সড়কে তেলের লরি বিস্ফোরণ : ভয়াবহ অগ্নিকান্ড
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৩:২৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর:চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কে তেলের লরি বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটলেও রাত দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা।
রাত পৌনে ১টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায় পুরো এলাকা যেনো অগি্নকু-লীতে পরিণত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে পদ্মা অয়েল কোম্পানীর একটি লরি চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে পূর্ব দিকে যাচ্ছিল। তখন বঙ্গবন্ধু সড়কস্থ হাজী বাড়ির সামনে অবস্থিত একটি মার্কেটের দোকানের সাথে ওই তেলের লরিটি সজোরে ধাক্কা খায়। তাৎক্ষণিক লরিটিতে আগুন ধরে যায়। আবার কেউ বলেছেন হাজী বাড়ির সামনে অবস্থিত ওই মার্কেটের জনৈক মিজানের পদ্মা অয়েলের এজেন্সীতে ওই লরিটি থেকে তেল নামাচ্ছিলো। তখন হয়ত অসাবধানতাবশত লরিটিতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে পুরো লরিটি দাউ দাউ করে জ্বলতে থাকে এবং ওই মিজানের এজেন্সীতেও আগুন ধরে যায়। একই সাথে মার্কেটে থাকা অন্যান্য দোকানেও আগুন লেগে যায়। ভয়াবহ এ আগুনে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের বাসা-বাড়ি থেকে মানুষজন বেরিয়ে যায়। যে ভবনটির নিচতলায় মার্কেটে আগুন লাগে সে ভবনের উপর থেকে নারী-পুরুষ কাপড় বেয়ে কিংবা কেউ লাফিয়ে নিচে নেমে আসে। খবর পেয়ে কাছেই অবস্থিত ফায়ার সার্ভিস উত্তর ইউনিটের সবগুলো গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু তাতেও আগুন নিয়ন্ত্রণে না আসায় পুরাণবাজার থেকে ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে ছুটে যায়। রাত দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এদিকে যে দোকানটিতে প্রথমে আগুন লেগেছে সে দোকানের মালিক মিজান ও তার ছেলে রায়হান গুরুতর আহত হলে তাদেরকে সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।
এছাড়া এ ঘটনায় আরও ৪ জন অগি্নদগ্ধ হয়ে
এছাড়া এ ঘটনায় আরও ৪ জন অগি্নদগ্ধ হয়ে একই হাসপাতালে ভর্তি হয়েছে বলে সর্বশেষ জানা গেছে।
এ আগুনের খবর দ্রুত ছড়িয়ে পড়লে পুরো শহরে আতঙ্ক সৃষ্টি হয়। লোকজন ঘটনাস্থলে গিয়ে বিনিদ্র রজনী কাটায় এবং অনেকে আগুন নেভানোর কাজে সহযোগিতা করে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর