শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০
logo
চাঁদপুর পৌরসভার ৫৯ কোটি টাকার বাজেট ঘোষনা
প্রকাশ : ৩০ আগস্ট, ২০১৬ ১৩:৩৫:২৬
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: চাঁদপুর পৌরসভার ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্য ৫৯ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার ৬৭ টাকার বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।
সোমবার সকাল ১০টায় পৌরসভা মিলনায়তনে  এই বাজেট ঘোষনায় স্থানীয় সাংাদিক ও সুশিল সামাজের নেতৃবৃন্দের উপস্থিতি ছিলেন। বাজেটে রাজস্বসহ উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৫৭  কোটি ৯৬ লাখ ৭২ হাজার ৬০ টাকা এবং প্রারম্ভিক জের ১ কোটি ৯০ লাখ ৩ হাজার ৭ টাকা। বাজেটে রাজস্বসহ উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৫৮ কোটি ৩৩ লাখ ৯২ হাজার ১০৮ টাকা এবং সমাপ্তি জের ১ কোটি ৫২ লাখ ৮২ হাজার ৯শ’ ৬৯ টাকা। ২০১৫-২০১৬ অর্থ বছরের চেয়ে এ বছর ২২ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৯৯০ টাকা বাজেট বেশি ঘোষণা করা হয়েছে।
    পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, চাঁদপুর পৌরসভাকে একটি অত্মনির্ভরশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই আমাদের মূল প্রধান লক্ষ। আমরা এই প্রতিষ্ঠানকে সচ্ছ এবং জবাবদিহিতা রাখতে চাই। পৌরসভা জনগনের প্রতিষ্ঠান। আমরা বলতে পারি এই পৌরসভা একটি দূর্নীতিমুক্ত পৌরসভা। বর্তমানে চাঁদপুর পৌরসভার অনেক ভালো অবস্থানে রয়েছে। আগামি ৫ থেকে৬ বছরের মধ্যে পৌরসভার উন্নয়নমূলক কাজে আর সরকারী অর্থিক সহেযাগিতার প্রয়োজন হবে না। আপনাদের সহযোগিতা ও দোয়ায় বর্মামানে পৌরসভার কোনো সমস্যা নেই। আশা করি সামনে আপনাদের সহযোগিতায় আরো এগিয়ে যাবে।
চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভুঁইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বাচ্চু মিয়াজী প্রমুখ।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর