শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
logo
চাঁদপুর থেকে চুরি হওয়া ড্রেজার প্রায় ৪ মাস পর খুলনা থেকে উদ্ধার ॥ আটক ৩
প্রকাশ : ২৮ আগস্ট, ২০১৬ ১২:০০:৪৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর থেকে চুরি হওয়া একটি ড্রেজার প্রায় ৪ মাস পর খুলনা রূপসা নদী থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছে চাঁদপুর মডেল থানা পুলিশ। গত ৪ এপ্রিল শহরের প্রফেসর পাড়া মাঝি বাড়ি ঘাট থেকে দেশীয় তৈরি স্টীলবডি ট্রলারসহ একটি ড্রেজার মেশিন চুরি হয়। চুরি হওয়ার পর থেকে ড্রেজারের মিস্ত্রি ইব্রাহিম গা ঢাকা দেয়। ড্রেজারের মালিক ফরিদগঞ্জ এলাকার রুহুল আমিন মুন্সী মিস্ত্রিদের সাথে যোগাযোগ করলে সে জানায়, ড্রেজারটি ডাকাতরা নিয়ে গেছে।
    গত ১ জুন ড্রেজারের মালিক রুহুল আমিন মুন্সী বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-২। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম মজুমদার দীর্ঘ ২ মাস নানা কৌশল অবলম্বন করে মিস্ত্রি ইব্রাহিমকে আটক করে আদালতে প্রেরণ করে রিমান্ড চাইলে আদালত রিমান্ড মঞ্জুর করেন। ইব্রাহিমের স্বীকারোক্তি অনুযায়ী তার ২ সহযোগীর মধ্যে কাইয়ুমকে আটক করে পুলিশ। অপর সহযোগী রুস্তম পলাতক রয়েছে। মিস্ত্রি ইব্রাহিমের বাড়ি লক্ষ্মীপুর জেলার আলেকজেন্ডার। সে বহুদিন যাবৎ এ ড্রেজারটিতে মিস্ত্রি হিসেবে কাজ করে আসছিলো। তারা ড্রেজারটি চুরি করে চাঁদপুর থেকে খুলনা নিয়ে যায়। সেখানে প্রভাবশালী আরেক ড্রেজার ব্যবসায়ী এমএস আকবর আলীর কাছে স্ট্যাম্পের মাধ্যমে ৫ লাখ টাকায় ড্রেজারটি বিক্রি করে দেয়।
    মামলার তদন্তকারী কর্মকর্তা মডেল থানার এসআই নুরুল ইসলাম মজুমদার জানান, ড্রেজার চুরির মূল হোতা ইব্রাহিম। তার সহযোগীরা অন্য মালাকানাধীন ড্রেজারে চাকুরি করতো। তিনি আরো জানান, জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে এবং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্যাহ অলির দিকনির্দেশনায় দীর্ঘ ২ মাস নানা কৌশল অবলম্বন করে চোর চক্র এবং ড্রেজারটির অবস্থান চিহ্নিত করে খুলনা কেএসসি লবণছাড়া থানার অধীনে রূপসা ব্রিজের পশ্চিম অংশের নিচ থেকে উদ্ধার করা হয়। ড্রেজারের ক্রেতা স্থানীয় প্রভাবশালী ড্রেজার ব্যবসায়ী এমএস আকবর আলী এবং কাইয়ুমকে সেখান থেকে আটক করে ড্রেজারসহ চাঁদপুর নিয়ে আসা হয়। মূলহোতা মিস্ত্রি ইব্রাহিমসহ আটককৃতরা চাঁদপুর জেল হাজতে রয়েছে।
    এদিকে ড্রেজারের মালিক ফরিদগঞ্জ এলাকার রুহুল আমিন মুন্সী জানান, মিস্ত্রি ইব্রাহিম অনেক দিন থেকেই তার ড্রেজারে কাজ করে আসছে। ড্রেজারটির আনুমানিক মূল্য প্রায় ১২ লাখ টাকা। ড্রেজারটি উদ্ধার করায় তিনি চাঁদপুর জেলা পুলিশ, মডেল থানা পুলিশ এবং তদন্তকারী কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর