মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০
logo
মাওঃ নূরুল ইসলাম ফারুকী (রঃ)-এর ২য় শাহাদাতবার্ষিকীতে চাঁদপুরে বিক্ষোভে মাওঃ আবু সুফিয়ান আল কাদেরী
মাওঃ ফারুকী হত্যার বিচার যদি না হয় তাহলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে
প্রকাশ : ২৭ আগস্ট, ২০১৬ ০৮:২৭:৪৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: বিশ্বনন্দিত ইসলামী ব্যক্তিত্ব, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল ইসলাম ফারুকী (রঃ)-এর আজ ২৭ আগস্ট দ্বিতীয় শাহাদাতবার্ষিকী। এ উপলক্ষে গতকাল শুক্রবার বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর শহর শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাদ আছর চাঁদপুর শহরের শপথ চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
মিছিল পূর্ব বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওঃ আবু সুফিয়ান খান আবেদী আল-কাদেরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, শুধু বাংলাদেশই নয়, বিশ্বের কোটি কোটি নবী প্রেমিক অলি প্রেমিকের হৃদয়ের ধন মাওঃ নূরুল ইসলাম ফারুকীকে নৃসংশভাবে হত্যার দুই বছর পার হতে চললো। অথচ সরকার খুনিদের একজনকেও গ্রেফতার করলো না। সরকার এ বিষয়টিকে কেনো জানি অবহেলা করছে। সরকারের এমন উদাসীনতায় আমরা ব্যথিত মর্মাহত। অথচ সরকার যদি ফারুকী হত্যা বিচার করতো তাহলে আজ জঙ্গিবাদ এভাবে মাথাচাড়া দিয়ে উঠতো না। নানা সময়ে সরকারের ব্যর্থতার কারণেই আর জঙ্গিবাদের এই উত্থান। তাই দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে হলে এর শেকড়ে হাত দিতে হবে। আর শেকড় খুঁজে বের করতে হলে আমাদের পক্ষ থেকে সরকারকে যে তথ্য দেয়া হয়েছে সে তথ্য ও পরামর্শ অনুযায়ী এগুতে হবে। তিনি বলেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, যদি মাওঃ ফারুকী হত্যার বিচার না হয় তাহলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে। এমনও হতে পারে, ফারুকী হত্যার বিচার না করার অপরাধে একদিন বর্তমান সরকারকেও আসামীর কাঠগড়ায় দাঁড়াতে হবে। সবশেষে তিনি অনতিবিলম্বে ফারুকীর খুনিদের গ্রেফতার করতে সরকারের প্রতি আহ্বান জানান।
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর শহর শাখার সভাপতি মাওঃ এএইচএম আহসান উল্লাহর সভাপ্রধানে ও ইসলামী ফ্রন্ট চাঁদপুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক কাজী মোঃ মাসুদুর রহমানের উপস্থাপনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন, আহলে সুন্নাত ওয়াল জামাআতের জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ জসিম উদ্দিন, ইসলামী ফ্রন্টের চাঁদপুর শহর শাখার সাধারণ সম্পাদক কাজী মাওঃ আবদুর রউফ খান, ইসলামী যুবসেনা চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক পীরজাদা মাওঃ খাজা মোঃ জোবায়ের ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন। উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্ট সদর উপজেলা শাখার সভাপতি মাওঃ আঃ হান্নান, ইসলামী ফ্রন্টের জেলা শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক গাজী মোঃ আবদুর রাহীম, ইসলামী যুবসেনা চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ বিল্লাল হোসেন তালুকদার, সদর উপজেলার সভাপতি মাওঃ হাছানুজ্জামান, চাঁদপুর পৌর শাখার সভাপতি মাওঃ মোঃ আলাউদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মামুন, ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন সাকী, সদর উপজেলার সভাপতি মোঃ নূরুল আলম মামুন, সহ-সভাপতি মোঃ কাউছার হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ শেষে মাওঃ ফারুকীর খুনিদের ফাঁসির দাবিতে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর