মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
বড় স্টেশন মোলহেড ধসে যাওয়া এলাকা পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৬ ১২:০৪:৪০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: ঝড়ের প্রভাবে প্রচন্ড ঢেউয়ের আঘাতে গত রোববার সন্ধ্যায় চাঁদপুর শহর রক্ষাবাঁধের বড় স্টেশন মোলহেডের প্রায় ৩শ’ মিটার এলাকার সিসি ব্লকে ধস নেমেছে। চাঁদপুর পানি উন্নয়ন বোর্ড ঘটনার পর থেকে এখন পর্যন্ত ধসে যাওয়া স্থান ও নদীতে ডিজিটাল সার্ভে কাজ করে যাচ্ছে।
    গতকাল ২৩ আগস্ট মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বড় স্টেশন মোলহেড পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল সাংবাদিকদের বলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আমি ঘটনার পরপরই যোগাযোগ করেছি। তার কারণ হলো, বড় স্টেশন মোলহেড শহর রক্ষাবাঁধ ক্ষতিগ্রস্ত হলে আমরাও ক্ষতিগ্রস্ত হবো। যে স্থান থেকে ব্লক, মাটি ও বালি ভর্তি জিও টেক্সটাইল ব্যাগ সরে গেছে সে স্থান জরুরি ভিত্তিতে সংস্কার করতে হবে। আমি পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদেরকে আগামী ৭ দিনের মধ্যে এ প্রোডাকশন কাজ শেষ করতে নির্দেশ দিয়েছি। এখন থেকে কাজ শেষ না হওয়া পর্যন্ত জনসাধারণকে এর ভেতরে প্রবেশ করতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চাঁদপুর শহর রক্ষাবাঁধের এ ক্ষতির বিষয়টি চাঁদপুরের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে অবগত করা হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেছেন। আশা করি, পানি শুকিয়ে গেলে এটিকে ভালোভাবে বাঁধ রক্ষার কাজ করা হবে।
    পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী রায়হান আহমেদ জানান, যে কোনো রোগ দেখা দিলে চিকিৎসক তা নির্ণয় করে চিকিৎসাসেবা দিয়ে থাকেন। তেমনি আমরা পুরাতন সার্ভে রিপোর্ট ও নতুনভাবে করা ডিজিটাল সার্ভে রিপোর্ট এক করে মন্ত্রণালয়ে পাঠানো হবে। পানি না শুকালে প্রোডাকশান কাজ করা সম্ভব হবে না। কেননা ৮টি পয়েন্টে পুরাণবাজার ও বড় স্টেশন মোলহেডের প্রায় ২শ’ মিটার এলাকা বিপদজনক। আমরা যথা শীঘ্রই এর কাজ শুরু ও শেষ করবো।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর