মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক
বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনভাবে চলার ও বলার স্বাধীনতা দিয়েছেন
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৬ ১২:০১:৫৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: জাতীয় শোক দিবস ও জাতির জনকের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চাঁদপুরের উদ্যোগে ও জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল ২৩ আগস্ট মঙ্গলবার বিকেলে চাঁদপুর শহরস্থ শ্রীশ্রী গোপাল জিউর আখড়া প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাৎ হোসেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমি যখন আমার জাতীয় পতাকার দিকে তাকাই তখনই মনে পড়ে বঙ্গবন্ধুর কথা। তিনি আমাদের স্বাধীনভাবে চলার ও বলার স্বাধীনতা দিয়েছেন। বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছেন তা কিন্তু আমরা পাইনি। বঙ্গবন্ধুকে হত্যা করার পর তার বিচার কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই আইন রোধ করে জাতির জনকের হত্যার বিচার করেছেন। বঙ্গবন্ধু সুখী সমৃদ্ধ বাংলাদেশ চেয়েছেন। এখনো সন্ত্রাসী কায়দায় ধর্মের দোহাই দিয়ে মানুষ হত্যা করা হচ্ছে। জঙ্গিবাদ সৃষ্টি করা হচ্ছে। আমরা সকলের সম্মিলিতভাবে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে কাজ করব।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চাঁদপুরের ট্রাস্টি মুক্তিযোদ্ধা নির্মল পালের সভাপ্রধানে ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চাঁদপুরের ফিল্ড সুপারভাইজার দুলাল চন্দ্র বর্মনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা পূজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর রনজিত কুমার বণিক, সদস্য সচিব রাধা গোবিন্দ ঘোষ, জেলা হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক বিমল চৌধুরী, পূজা উদ্যাপন পরিষদ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, চাঁদপুর জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বিবি দাস। শ্রীমদ্ভাবগত গীতা পাঠ করেন মন্দিরের পুরহিত তপন চক্রবর্তী।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চাঁদপুরের সহকারী পরিচালক নিরুপম ধর, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সুজন সরকার, মন্দির কমিটির সাধারণ সম্পাদক চির রঞ্জন রায়, লেখক পীযূষ কান্তি রায় চৌধুরী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পিন্টু সাহা, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদ নেতা রনি সাহা, তাপস দে, বিজয় চৌধুরী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অফিস সহকারী কিরন রায় প্রমুখ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর