বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০
logo
বাকিলা উচ্চ বিদ্যালয়ে সনাক, স্বজন ও টিআইবি আয়োজিত দুর্নীতিবিরোধী কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অ্যাডঃ নূরজাহান বেগম মুক্তা এমপি
দুর্নীতি দেশের মাটি থেকে চিরতরে উচ্ছেদ হবে এটাই হোক অঙ্গীকার
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৬ ১১:১৯:৪৬
প্রিন্টঅ-অ+
ভালোকে গ্রহণ আর খারাপকে বর্জন করতে হবে : পুলিশ সুপার শামসুন্নাহার

চাঁদপুর: দুর্নীতি দেশের মাটি থেকে চিরতরে উচ্ছেদ করা হবে এটাই হোক আমাদের আজকের অঙ্গীকার। এই দেশ এক সময় দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু এখন দুর্নীতির সূচক অনেক কমে এসেছে। বর্তমান সরকার জাতীয় উন্নয়নে কাজ করছে। দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ গড়ে তোলার জন্যে শিক্ষার্থীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। জঙ্গি, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহের বিরুদ্ধে আমাদেরকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল মঙ্গলবার হাজীগঞ্জের বাকিলা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সচেতন নাগরিক কমিটি (সনাক), স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) ও টিআইবি আয়োজিত শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিবিরোধী কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডঃ নূরহাজান বেগম মুক্তা এমপি।
তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ইভটিজিং হজম করলে হবে না, প্রতিবাদ করতে হবে। ইভটিজিং, বাল্য বিবাহ ও জঙ্গিবাদকে আমাদের ঘৃণা করতে হবে। আমাদের ইসলাম ধর্মে বাল্য বিবাহকে নিরুৎসাহিত করা হয়েছে। জাতীয় বিষয়ে নূরজাহান বেগম মুক্তা এমপি বলেন, উন্নয়নে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে। এটা জাতির জনকের কন্যা আজকের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দ্বারা সম্ভব হয়েছে। টিআইবি এ জাতীয় শিক্ষামূলক অনুষ্ঠান বাকিলা উচ্চ বিদ্যালয়ে করার জন্যে তিনি টিআইবিকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ জাতীয় আরো অনুষ্ঠানে সহযোগিতার আশ্বাস দেন।
সনাক সভাপতি কাজী শাহাদাতের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের সামনে সুন্দর ভবিষ্যৎ রয়েছে। এ সমাজে যা কিছু ভালো তা তোমরা গ্রহণ করবে আর যা কিছু খারাপ তা ত্যাগ করবে। দুর্নীতিবাজসহ, মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিবাহের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। তোমরা একেকজন একেকটি পরিবারের জন্যে আলোকবর্তিকা। আমাদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে চেষ্টা ও মনোবল দুটোই থাকতে হবে। নিজেদের ভবিষ্যৎ নিয়ে স্বপ্ন বুনতে হবে। স্বপ্ন থাকলে জীবনে এক সময় সফলতা আসবেই।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর মনোহর আলী। আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম, সনাক সদস্য মোঃ আব্দুল মালেক, বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) অমর কৃষ্ণ শীল, বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য বিল্লাল হোসেন মজুমদার, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির, টিআইবি'র এসিস্টেন্ট ম্যানেজার (এফএন্ডএ) মাসুদ মিয়া, স্বজন (চাঁদপুর) আহ্বায়ক কাজী আব্দুর রহমান, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও স্বজন সদস্য কামরুজ্জমান টুটুল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সনাক সদস্য ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।
উপস্থিত ছিলেন বাকিলা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ডাঃ এম এ মান্নান, এম এ হান্নান, মোবাশ্বের মোল্লা, মোঃ আলম বেপারী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু বকর তফাদার, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল খালেক মিয়া, বাকিলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম নজু, সহ-সভাপতি নাজমুল আহসান নয়ন, সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন, চাঁসক ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান বাঁধন, স্বজন যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান বাবলু, সদস্য কবির আহম্মেদ, আইএসডিওর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জুয়েল রানা তালুকদারসহ বাকিলা উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিদ্যালয়ের নয় শতাধিক শিক্ষার্থী এবং ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ ও এলাকার সচেতন ব্যক্তিবর্গ।
প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মজিবুর রহমান। 'অবক্ষয়মুক্ত সমাজ গঠনে তরুণ সমাজের ভূমিকা' বিষয়ের উপর রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৮ম-৯ম শ্রেণির শিক্ষার্থীরা। আর বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশের সমসাময়িক ঘটনাবলি ও বিষয়াবলি, চাঁদপুরের ইতিহাস-ঐতিহ্য এবং তথ্য অধিকার আইন ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিটি শ্রেণি থেকে ৩জন করে সর্বমোট ১৫জনকে সনাক চাঁদপুরের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়। রচনা প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তরা হলো : ৮ম শ্রেণির রিফাত জাহান রিপা, রাবেয়া আক্তার সোহেলী ও জান্নাতুল মাওয়া, ৯ম শ্রেণির মোঃ ইসমাইল হোসেন, মোঃ রেজাউল খান রানা ও সাদিয়া হাসান।
কুইজ প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তরা হলো : ৬ষ্ঠ শ্রেণির মোঃ ইসমাইল, মোঃ ইয়াছিন ও মোঃ মাহমুদুল হাসান, ৭ম শ্রেণির মোঃ মেহেদী হাসান মিঠু, নুহাশ মুনজেই ও জয়া রাণী লোধ, ১০ম শ্রেণির মোঃ নেছার আহমেদ, মোঃ শাহাদাত হোসেন ইমন ও মোঃ রিয়াজ হোসেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর