বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
চাঁদপুর পৌর ছাত্রলীগের আলোচনা সভায় ডাঃ দীপু মনি এমপির টেলিকনফারেন্সে আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ
ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলবে
প্রকাশ : ২২ আগস্ট, ২০১৬ ১২:৩৭:১৯
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে গ্রেনেড হামলার প্রতিবাদে শহর ছাত্রলীগের আয়োজনে গতকাল ২১আগস্ট রোববার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার পরাজিত শক্তিরা জাতির পিতা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছিলো। জিয়াউর রহমান ছিলো বঙ্গবন্ধুর হত্যাকারী। ২১ আগস্ট তারেক রহমানের নির্দেশে গ্রেনেড হামলা চালানো হয়েছে। বর্তমানে তারেক রহমান লন্ডনে বসে দেশে জঙ্গি হামলা চালাচ্ছে। তাই এ ব্যাপারে ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে। তোমরা ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলবে।
    তিনি বলেন, জিয়াউর রহমান দেশকে পাকিস্তানি ভাব ধারায় নিয়ে যেতে চেয়েছিলো। আজকে তার স্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ইসলামের নামে দেশব্যাপী জঙ্গি হামলা চালাচ্ছে। তাদের প্রতিহত করতে হলে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
    বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, ১৯৪৮ সালে ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্ম হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের এক গৌরবময় ইতিহাস রয়েছে। এ ছাত্রলীগ ভাষা আন্দোলন, স্বৈরশাসন, ১১ দফা বাস্তবায়ন, ১৯৬৯ সনের গণআন্দোলন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ৯০-এর গণঅভ্যূত্থানসহ সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের অংশগ্রহণ ছিলো। বাংলাদেশের সকল উন্নয়ন তথা অগ্রগতিতে ছাত্রলীগের অংশগ্রহণ রয়েছে। আজকে ছাত্রলীগ শিক্ষা-দীক্ষা তথ্য-প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। আমি চাঁদপুর জেলা ছাত্রলীগকে তাদের অতীত ইতিহাসকে বুকে ধারণ ও লালন করে আগামী দিনগুলোতে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানাচ্ছি।
    আলোচনা সভায় মুঠোফোনে ১৫ আগস্ট ও ২১ আগস্টে নিহতের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের রুহের মাগফেরাত কামনা করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, আগস্ট মাস শোকের মাস। এই মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। এ মাসের ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের অনেক নেতা-কর্মীতে হত্যা করা হয়েছে। আজকের এ দিনে আমরা স্বাধীনতার পরাজিত শক্তির হাতে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। আজকে জননেত্রী শেখ হাসিনা শোককে শক্তিতে পরিণত করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার করার জন্য লড়াই করে যাচ্ছেন।
    তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের এক গৌরবময় ইতিহাস রয়েছে। ছাত্রলীগ এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে বলিষ্ট ভূমিকা রেখেছে। বর্তমানে ছাত্রলীগ দেশের উন্নয়নের অগ্রাযাত্রাসহ সকল ভালো কাজে ভূমিকা রাখছে। এ ¯্রােতের সাথে চাঁদপুর জেলা ছাত্রলীগও রয়েছে। এজন্য আমি চাঁদপুর জেলা ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি অনুরোধ জানাবো আগামী  দিনেও ছাত্রলীগ সকল ভালো কাজের সাথে থাকবে। আগামি দিনে ছাত্রলীগ এদেশের নেতৃত্ব দিবে এ মনোভাব নিয়ে তারা সামনের দিকে এগিয়ে যাাবে।  
    পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারীর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোঃ মোতলেব। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, মুক্তিযোদ্ধা আবু তাহের পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের  সাবেক সদস্য অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু মিয়াজী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, পৌর কাউন্সিলর ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল মুন্না, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডঃ হাবিবুর রহমান লিটু, ফেরদাউস মোরর্শেদ জুয়েল, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান দীপু, সদর উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি এবিএম রেদওয়ান প্রমুখ। এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর