বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
আজ রক্তেঝরা ২১ আগস্ট
খুনিদের বিচার দেখে যেতে পারেনি শহীদ কুদ্দুসের মা
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ১৩:৩৩:৪৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: আজ রক্তেঝরা ২১ আগস্ট। ২০০৪ সালের এইদিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রাণ বাঁচাতে নিজের জীবন বিসর্জন দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ও হাইমচরের কৃতি সন্তান আব্দুল কুদ্দুস পাটওয়ারী।
    ১২ বছর পার হলেও রক্তেঝরা ২১ আগস্ট ট্র্যাজেডির বিচার আজও শেষ হয়নি। শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর মা আমেনা বেগম ইতিমধ্যেই পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে গেছেন। দেখে যেতে পারেননি প্রিয় সন্তানের খুনিদের বিচার। যার জীবন বাঁচাতে আব্দুল কুদ্দুস পাটওয়ারী শহীদ হয়েছেন। রক্তাক্ত লাশ রাজপথে পড়েছিল। সেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আজ দেশের প্রধানমন্ত্রী। দ্রুতই ২১ আগস্ট ট্র্যাজেডির বিচার হবে। খুনিদের শাস্তি হবে শহীদ আব্দুল কুদ্দুস পরিবার এমনটাই আশা করেন।
    শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারী ৬ ভাই ও ২ বোনদের মধ্যে ৫ম ছিলেন। তার ৪ ছেলে রয়েছেন।     শহীদ আব্দুল কুদ্দুসের পরিবার মৃত্যুর পরে অনুদান হিসেবে প্রথমে ১ লাখ টাকা ও পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মায়ের হাতে ১০ লাখ টাকার পারিবারিক সঞ্চয় চেক হস্তান্তর করেন। ওখান থেকে তার পরিবারের সদস্যগণ প্রতি মাসে ১০ হাজার টাকা করে সুবিধা পাচ্ছেন বলে তার পরিবারের সদস্যরা জানান।
    রক্তেঝরা ২১ আগস্ট ট্র্যাজেডির ১৪তম দিবসে হাইমচর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুদ্দুস স্মরণে আয়োজিত কর্মসূচির আহ্বায়ক মোঃ কাউসার মিয়াজী জানান, দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আজ সকাল ৯টায় প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ আব্দুল কুদ্দুসের প্রতিকৃতিতে মাল্যদান ও কবরে পূষ্পমাল্য অর্পণ এবং ফাতেহা পাঠ, সকাল ১০টায় শোক র‌্যালি, সকাল ১১টায় আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল শেষে তর্বারুক বিতরণ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর