মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
logo
কচুয়ায় শেখ রাসেল কম্পিউটার ল্যাব উদ্বোধন, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ছাত্র সমাবেশে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা বেঈমান ও দেশদ্রোহী
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ১৩:২৪:১২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেছে আমরা সে সকল বেঈমান খন্দকার মোশতাকদের ঘৃণা করি। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা বেইমান ও দেশদ্রোহী।
৭৫-এর ১৫ আগস্টের কালো রাত্রিতে যে সকল খন্দকার মোশতাকরা বঙ্গবন্ধুকে প্রত্যক্ষভাবে হত্যা করেছিল, জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় এসে তাদের বিচার না করে মুক্ত করে দিয়েছে। আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সে সব যুদ্ধাপরাধীদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করছে। ইতিমধ্যে ৫ জন যুদ্ধাপরাধীর ফাঁসি ও রায় কার্যকর হয়েছে। বিদেশে পলাতকসহ অন্যান্য যুদ্ধাপরাধীদের বিচারের মুখোমুখি করার প্রচেষ্টা চলছে। স্বাধীনতা বিরোধী দোসররা জঙ্গি ও সন্ত্রাসের নামে ভুল অপব্যাখা দিয়ে দেশে অস্থিরতা সৃষ্টি করছে। এসব জঙ্গি ও সন্ত্রাসবাদদের চিহ্নিত করে তাদের প্রতিহত করতে হবে।
তিনি আরো বলেন, পালাখাল গ্রামে অবস্থিত রোস্তম আলী ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করায় আমি মরহুম রোস্তম আলী মিয়াকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। কলেজটি প্রতিষ্ঠার পর অল্প কয়েক বছরে আলোকবর্তিকা ও সন্তোষজনক ফলাফল উপহার দেয়ায় শিক্ষক ও সংশ্লিষ্টদের আমি অভিনন্দন জানাই। এ কলেজের মেধাবী শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী ডিগ্রি পরীক্ষার ফলাফলে সারাদেশে দ্বিতীয় স্থান অর্জন করায় তাকে ড. জালাল আলমগীর স্মৃতি ট্রাস্টের পক্ষ থেকে এককালীন ৫০ হাজার টাকা অনুদান দেয়া হবে এবং এ কলেজকে জাতীয়করণে (সরকারিকরণের) প্রয়োজনীয় ব্যবস্থা অচিরেই নেয়া হবে। তিনি গতকাল শনিবার দুপুরে কচুয়া উপজেলা পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের শেখ রাসেল কম্পিউটার ল্যাব উদ্বোধন, জঙ্গি সন্ত্রাস ও ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কলেজ পরিচালনা গভর্নিং বডির সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সহ-সভাপতি শহিদ দর্জি, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিল্লাল হোসেন মোল্লা। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জসিম উদ্দিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল, সিনিয়র সহ-সভাপতি মাহাবুবে রাব্বানী মানিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, ছাত্রলীগ নেতা আরিফ হোসেন প্রমুখ। একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে উপজেলা মহিলালীগের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর