মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
logo
শাহরাস্তির প্রধান সড়কটির বেশিরভাগে বেহাল দশা
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৬ ১১:২৮:০৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: শাহরাস্তির প্রধান সড়ক দোয়াভাঙ্গা-শাহরাস্তি-পানিওয়ালা রাস্তার বেশির ভাগ অংশের বেহাল দশায় মানুষের ভোগান্তি চরম পর্যায়ে পেঁৗছেছে। দুর্ভোগের শিকার হচ্ছে ওই এলাকার লক্ষাধিক মানুষ। নষ্ট হচ্ছে যানবাহনের কলকব্জাসহ বিভিন্ন প্রকার যন্ত্রাংশ।
শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গা-শাহরাস্তি-পানিওয়ালা সড়কের অন্তত দশ কিলোমিটার এলাকায় এ বেহাল দশা বিরাজ করছে। এটি সড়ক ও জনপথ বিভাগের জেলা সড়ক। ওই এলাকার মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক এটি। বড় বড় যানবাহন চলাচল না করলেও প্রতিদিন ছোট ছোট অন্তত সহস্রাধিক যানবাহনের জন্য সড়কটি ব্যাপক গুরুত্ব বহন করেছে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটির মাঝখানে সৃষ্টি হয়েছে অসংখ্য বড় বড় গর্ত। ইট, সুড়কি উঠে গিয়ে ছোট বড় গর্তে বৃষ্টির পানি জমে এমন অবস্থা হয়েছে যে, পায়ে হেঁটে চলাচল করাটাও কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।
আবদুল মান্নান, আল আমিন, সফিক মিয়াসহ আরো একাধিক চালক ক্ষোভের সাথে বলেন, এ এলাকায় কোনো এমপি নাই মন্ত্রী নাই। তাই সড়ক মেরামত হয় না। অথচ গাড়ি চালাতে গিয়ে বিভিন্নভাবে প্রতিমাসে হাজার হাজার টাকা দিতে হচ্ছে। এছাড়া যানবাহন দ্রুত নষ্ট হওয়ার ভুরি ভুরি অভিযোগতো আছেই। এ এলাকার মানুষের জন্যে জেলা ও উপজেলার সাথে যোগাযোগের অন্যতম প্রধান সড়ক এটি। বিশেষ করে মুমূর্ষু রোগীদের জন্য সীমাহীন কষ্টের নাম এ সড়ক। যাত্রীদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিদের দাবি, দ্রুত সড়কটি মেরামত করা হোক। স্থানীয় একটি ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল হক জানান, এ সড়কটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্রুত সড়কটি মেরামত করার দাবি জানাচ্ছি। চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত জানান, গত অর্থবছরে প্রায় তিন কিলোমিটার এলাকার কাজ করা হয়েছে। আর্থিক সঙ্কটের কারণে সড়কটির সংস্কার কাজ সম্পূর্ণ করা সম্ভব হয়নি। আর্থিক বরাদ্দ পেলে অবশ্য সড়কটি সংস্কার করা হবে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর