বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯
logo
চাঁদপুরে আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠিত
প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৬ ১৫:৪৩:০৩
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে চাঁদপুরের সর্ববৃহৎ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন একাডেমীর  অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ মাহবুবুর রহমান। একাডেমির ভাইস-প্রিন্সিপাল ড. মুহাম্মদ আব্দুল গাফ্ফার সভাপতিত প্রধান ক্যাম্পাসে অনুষ্ঠিত
জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাইস-প্রিন্সিপাল অধ্যাপক রুহুল আমীন, সহকারী প্রধান শিক্ষক মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, এসময় আরো বক্তব্য রাখেন অধ্যাপক মকবুল আহমদ, আব্দুল কাদের খান, মোঃ নজরুল ইসলাম ,সহকারী প্রধান শিক্ষক কাজী মুহাম্মদ মুরাদ হোসেন। সভাশেষে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আতœার মাগফেরাত কামনায় অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।
      জাতীয় শোক দিবস উপলক্ষে আল-আমিন একাডেমি প্রধান ক্যাম্পাস, ছাত্রী শাখা এবং গুনরাজদী শাখা দিনব্যাপী কর্মসূচী পালন করে। এগুলোর মধ্যে রয়েছে শোক দিবসের র‌্যালীতে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ, ছাত্রদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান, পর্যায়ক্রমে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন হয়। প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান পুরস্কার  বিতরণ করেন।
     প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য, দেশের মানুষের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার লক্ষই ছিলো স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সমুন্নত রাখা। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট একটি কুচক্রী মহল তাকে স্বপরিবারে হত্যা করেছিলো।  এটি জঘন্যতম ঘৃনিত কাজ। তিনি ধর্মীয় মূল্যবোধ সমুন্নত রাখার কথা বলেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন স্বার্থক হবে যদি দেশ থেকে সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত হয়। তাই সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে।  
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর