মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
logo
মতলব উত্তরে প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও প্রজেক্টর বিতরণীতে ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে অনেক বেশি ভূমিকা রাখছে
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৬ ১৪:১৪:৩৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়েছে। উপজেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে মোহনপুরে প্রধান শিক্ষকদের হাতে ওই ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।
    প্রধান অতিথি মায়া চৌধুরী বলেন, বিশ্বের অনেক দেশের চেয়ে প্রযুক্তির দিক দিয়ে আমাদের দেশ অনেক এগিয়ে আছে। বাংলাদেশের ১৬ কোটি মানুষের মধ্যে ৮ কোটি মানুষ এখন ইন্টারনেট ব্যবহার করে। সাড়ে সাত বছরে আমরা অনেক এগিয়ে গেছি। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে অনেক বেশি ভূমিকা রাখছে। এ কারনে আজ প্রত্যন্ত গ্রামাঞ্চলের বিদ্যালয়গুলোতে প্রযুক্তি ব্যবহারের জন্য ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর দেওয়া হচ্ছে।
    তিনি উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আজকের প্রজন্ম আগামীদিনের ভবিষৎ। তাই সন্তানদের কম্পিউটার ব্যবহারে উৎসাহিত করতে হবে এবং নিজেরাও উৎসাহিত হবেন। মনে রাখবেন, এই কম্পিউটার দিয়ে যেন কোন রাষ্ট্র বিরোধী কাজ করা না হয়। তিনি বলেন, দেশটি আমাদের সবার। তাই দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের। যারা ইসলাম ধর্মের নামে নিরীহ মানুষকে হত্যা করছে, তারা ইসলাম ও দেশের শত্রু। তাদের এই দেশের মাটিতেই বিচার করা হবে।
    উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ কবির হোসেনের সভাপতিত্বে সহকারী শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়া ও মোজাম্মেল হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য একেএম রিয়াজ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, শিক্ষক সমিতির সভাপতি আহমেদ আল কামাল প্রমূখ।
    উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম মাষ্টার, শাহজাহান প্রধান, গাজী ইলিয়াছুর রহমান, ফরাজীকান্দির চেয়ারম্যান দেলেয়ার হোসেন দানেশ, কলাকান্দা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সোবহান সরকার সুভা, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ তিতাস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম ডাবলু, সাবেক ছাত্রলীগ নেতা আঃ রব, ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ।
    অনুষ্ঠানের শুরুতেই ১মিনিট দাড়িয়ে থেকে ১৫ই আগষ্টে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। উপজেলার ১৬জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে উপকরণ বিতরণ করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর