শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
logo
চাঁদপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জাতির পিতার স্বপ্ন পূরণে আমরা মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৬ ১৪:০৬:১৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: সারাদেশের ন্যায় চাঁদপুরেও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার বেলা ১১টায় এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলার ৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং ৩৫টি কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো। আমাদের লক্ষ্য আধুনিক প্রযুক্তির ধারায় দেশের ছেলে ও মেয়েদের নিয়ে আসা। আজ সারাদেশে ২০০১টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং ৬৫টি কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব একযোগে উদ্বোধন করা হচ্ছে। এসব ল্যাবের মাধ্যমে ৯টি ভাষায় শিক্ষা দেয়া হবে। এজন্যে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। শুধু তাই নয়, প্রযুক্তির ধারায় দেশের ছেলে ও মেয়েদের শিক্ষার জন্যে ভ্রাম্যমাণ ল্যাব তৈরি করা হচ্ছে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব কলেজে চালু করেছি, পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ে এ ল্যাব করা হবে। দেশের ছেলে ও মেয়েদের দোয়া করছি, তারা প্রযুক্তির মাধ্যমে আধুনিকভাবে গড়ে উঠবে।
তিনি আরো বলেন, এ দেশের মানুষের কথা চিন্তা করে আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের অধিকাংশ সময় জেলে কাটিয়েছেন। শুধু তাই নয়, ২ বার ফাঁসির দ্বারপ্রান্ত থেকে বেঁচে ফিরেছেন। তারপরও এদেশের মানুষের অধিকারের সাথে আপোষ হননি। আমি মনে করি বাংলাদেশের ও এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে পারলে আমার বাবার আত্মা শান্তি পাবে। তাই সে লক্ষ্যে আমি ও আমার সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতার স্বপ্ন পূরণে আমরা মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা হাতে নিয়ে এগিয়ে যাচ্ছি। তিনি সমগ্র জাতিকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
প্রধানমন্ত্রীর এ ভিডিও কনফারেন্স উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হাইয়ের পরিচালনায় উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মোঃ মাহফুজুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিউদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন, সদর এসিল্যান্ড পঞ্জজ বড়ুয়া, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর