বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০
logo
চাঁদপুরে নাগরিক সনদের মাধ্যমে সরকারি সেবার মান উন্নয়ন শীর্ষক কর্মশালায় প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক মোঃ আব্দুল হালিম
একজন সরকারি কর্মকর্তা আন্তরিক হলে সহজেই জনগণের সেবা দিতে পারেন
প্রকাশ : ১১ আগস্ট, ২০১৬ ১২:৩৫:৩৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আব্দুল হালিম বলেছেন, একজন সরকারি কর্মকর্তা আন্তরিক হলে সহজেই জনগণের সেবা দিতে পারেন। তার উদ্দেশ্যে যদি হয় জনগণের সেবা, তাহলে ওই কাজে আর কোন জামেলা হয় না। সেবাপ্রাপ্তি সহজীকরণ করতে হবে। সেবা প্রদান পদ্ধতিতে স্বচ্ছতা আনায়ন করতে হবে। কোন অফিসে কি ধরনের সেবা দেয় তা সিটিজেন সার্টারের মাধ্যমে তুলে ধরতে হবে। কোন নাগরিক যাতে ভোগান্তির স্বীকার না হয় তা নিশ্চিত করতে হবে। সেবা জনগনের দৌঁরগোরায় পৌঁছাতে হবে। সরকারের নির্দেশনা মেনে প্রতিটি দপ্তর পরিকল্পনা অনুযায়ী কাজ করলে জনগণের প্রাপ্ত সেবা নিশ্চিত হবে। গতকাল ১০ আগস্ট বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘নাগরিক সনদের মাধ্যমে সরকারি সেবার মান উন্নয়ন’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, এখন থেকে প্রত্যেক দপ্তরের নামে ই-মেইল আইডি থাকতে হবে। ব্যাক্তিগত নামে আইডি অফিসের কাজে ব্যবহার করা যাবে না। প্রত্যেক অফিস খুব সহজভাবে নাগরিক সেবা নিশ্চিত করার জন্য সনদ তৈরি করবেন। সেবা গ্রহিতার প্রয়োজনীয় কাগজপত্র ক্রমানুসারে লিখবেন। যেন সেবা নিতে এসে কাগজের জন্য হয়রানি না হন। পাশাপাশি সরকারি আবেদনপত্র এবং সংশ্লিষ্ট দপ্তর আবেদনপত্র ফরমেট তৈরি করে ওয়েব পোর্টালে দিতে হবে।
    চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-লের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হাইয়ের সঞ্চালনায় বিষয়ের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের কর্মকর্তা কামরুল হাসান।
    বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আশরাফুজ্জামান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলোয়ার হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া, সিভিল সার্জন ড. রথীন্দ্র নাথ মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা নির্বাহী অফিসার উদয়ন দেওয়ান, শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার সামিউল মাসুদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আক্তার হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলামসহ জেলার সকল দপ্তর প্রধান ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর