মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০
logo
বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচি
প্রকাশ : ১১ আগস্ট, ২০১৬ ১২:৩১:৪৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুরের জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
    কর্মসূচির মধ্যে রয়েছে ঃ ১৫ আগস্ট সোমবার জাতীয় শোক দিবসে সূচনালগ্নে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, সায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান এবং বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন এবং কালো পতাকা উত্তোলন, সকাল ৯টায় চাঁদপুর শহরের লেকের উপরে নির্মিত মুক্তিযুদ্ধের স্মারক স্মৃতি ভাস্কর্য অঙ্গীকারের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, স্বাস্থ্য বিভাগসহ সকল সরকারি বিভাগ, বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানসহ পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৯টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জমায়েত শেষে শোক র‌্যালি বের করা হবে। শোক র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এসে শেষ হবে। এরপর শুরু হবে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও জাতীয় শোক দিবসের তাৎপর্য ভিত্তিক আলোচনা সভা। সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা। বাদআছর ও সুবিধাজনক সময়ে সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং বিশেষ মোনাজাত, সন্ধ্যায় শহরের বেশ ক’টি গুরুত্বপূর্ণ স্থানে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন। এছাড়া চাঁদপুর জেলা সদর ও উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কৃত্বির উপর আলোচনা, জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন, হামদ-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
    চাঁদপুর জেলা শহরে জাতীয় শোক দিবস উপলক্ষে ইতোমধ্যে স্ব স্ব উপ-কমিটি সদস্যরা নিজেরা সভা করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জেলা পর্যায়ে আয়োজিত জাতীয় শোক দিবসের কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালনের উদ্দেশ্যে বেশ ক’টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর