বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
বিদ্যুৎ বিতরণ কোম্পানী গঠনের সিদ্ধান্ত বাতিলের দাবি
শ্রমিক-কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদের গণছুটি
প্রকাশ : ০৯ আগস্ট, ২০১৬ ১২:০৭:২৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) শ্রমিক-কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদ কেন্দ্রীয় নির্দেশে চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ দাবি আদায়ে কঠোর কর্মসূচি পালনে ঐক্যবদ্ধ।
    আজ ৯ আগস্ট মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনের গণছুটি গ্রহণ করেছে পিডিবির সকল কর্মকর্তা-কর্মচারী। তবে এ সময় আন্দোলনকারীরা বিদ্যুৎ কেন্দ্রের কর্মীদের এ গণছুটি কর্মসূচির বাইরে রেখেছে। এছাড়া রংপুর ও রাজশাহী জোনকে নতুন বিদ্যুৎ বিতরণ কোম্পানী গঠনের সিদ্ধান্ত বাতিলের দাবিতে আন্দোলন করছে ঐক্য পরিষদ। গত ২ আগস্ট থেকে কর্মবিরতি, বিক্ষোভ সমাবেশ, কালো ব্যাজ ধারণ ও গেট সভা পালনের মাধ্যমে কোনো দাপ্তরিক কাজ হয়নি। এতে অচল হয়েছে পিডিবি। এর মধ্যে দাবি আদায় না হলে আগামী ১৬ আগস্ট থেকে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।
    সভায় বক্তারা বলেন, কেন্দ্র ঘোষিত আন্দোলন আমাদের অস্তিত্ব রক্ষার। এ আন্দোলনকে বেগবান করার জন্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। গতকাল ৮ আগস্ট সোমবার চাঁদপুর শহরের নতুনবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ কার্যালয় প্রাঙ্গণে কালো ব্যাজ ধারণ ও গেট সভা চলাকালে বক্তারা উপরোক্ত বক্তব্য রাখেন। সভায় সহকারী প্রকৌশলী আমিনুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জহিরুল গ্রুপ বিদ্যুৎ শ্রমিক লীগ-১৯০২ সিবিএর সাধারণ সম্পাদক শাহ আলম তালুকদারের পরিচালনায় বক্তব্য রাখেন উপ-সহকারী প্রকৌশলী আমান উল্যাহ, সিবিএর সিনিয়র সহ-সভাপতি মোঃ আলমগীর হোসেন, প্রধান উপদেষ্টা হুমায়ুন কবির ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার, অলি উল্যাহ, সাংগঠনিক সম্পাদক কাজী মোস্তাক, সদস্য আবদুল আউয়াল মজুমদার। কর্মসূচিতে অংশ নেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএর কার্যকরী সভাপতি শিশু রঞ্জন মজুমদার, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক মোঃ মোস্তফা কামাল ভূঁইয়া, মোঃ নজরুল  ইসলাম, শওকত হোসাইন, কোষাধ্যক্ষ মামুন গাজী, দপ্তর সম্পাদক মোঃ জাকারিয়া, প্রচার সম্পাদক আবদুল মতিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন। এ সময় একই স্থানে ঐক্য পরিষদের আহ্বানে কেন্দ্রীয় সভাপতি আলাউদ্দিন গ্রুপের জাতীয় শ্রমিক লীগ-১৯০২ জেলা শাখার সভাপতি আলাউদ্দিন ঢালী ও সাধারণ সম্পাদক রহিম ঢালীর নেতৃত্বে যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন পাটওয়ারী, সদস্য নোয়াব আলী গাজী, জমির হোসেন, সোহেল রানা, বোরহান উদ্দিন, শাহ আলম, সলেমান, সোহেল রানাসহ নেতৃবৃন্দরা কালো ব্যাজ ধারণ ও গেট সভায় অংশ নেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর