শনিবার, ৩০ মে ২০২০
logo
চাঁদপুরের উন্নয়ন কর্মপরিকল্পনার অগ্রগতি ও নাগরিক সেবার সনদ প্রণয়নের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
২০১৭ সালের মধ্যে জেলার সরকারি সকল সেবা অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে
প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১৪:২৮:১০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর জেলার ৩ বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার প্রথম বছরের অগ্রগতি প্রতিবেদন (জুন-২০১৬ পর্যন্ত) ও নাগরিক সেবার সনদ প্রণয়নের মোড়ক উন্মোচন ও জনঅবহিতকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকে আমরা যে প্রতিবেদন প্রকাশ করেছি, তা সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুরেই প্রথম। নাগরিক সেবার সনদ প্রণয়নের আইডিয়াটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের। আর এর মূল উদ্দেশ্য হলো সেবার মান সহজকরণ করা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, আগামী ২০১৭ সালের মধ্যে জেলার সরকারি সকল সেবা অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে। এ উন্নয়ন কর্মপরিকল্পনার বাইরেও আমরা আরো বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজের কর্মপরিকল্পনা গ্রহণ করবো। চলতি বছরে চাঁদপুরে প্রাথমিক শিক্ষার হার ৯৯.৯৬ ভাগ সম্পন্ন করতে পেরেছি। চাঁদপুর জেলার ৩ বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার ও নাগরিক সেবার সনদ প্রণয়নের কাজ আরো সুন্দর করতে ও এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হাইয়ের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার মোঃ নোয়াখেরুল ইসলাম, জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ সফিকুর রহমান, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ সুবোধ কুমার দাস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক লিটন কান্তি দাস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মোঃ হুমায়ুন কবির, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আশ্রাফ আহম্মেদ চৌধুরী প্রমুখ।
উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) লিটুস লরেন্স চিরান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সকল নির্বাহী ম্যাজিস্ট্রেগণ।
সবশেষে চাঁদপুর জেলার ৩ বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার প্রথম বছরের অগ্রগতি প্রতিবেদন (জুন-২০১৬ পর্যন্ত) ও নাগরিক সেবার সনদ প্রণয়নের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলসহ অতিথিরা।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর