সোমবার, ২৫ জানুয়ারি ২০২১
logo
শিল্পকলায় সাংস্কৃতিক কর্মীদের মতবিনিময় সভা।। অর্থ সহায়তার জন্যে আবেদন
নাট্যাভিনেতা নজরুল ইসলাম দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত
প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৩:১২:২৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটি মানবিক আবেদন। চাঁদপুরের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠীর নাট্যসংগঠক ও নাট্য অভিনেতা নজরুল ইসলাম বর্তমানে দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত। জরুরি ভিত্তিতে ১২টি কেমো দিতে হবে। ইতিমধ্যে ৫টি কেমো দেয়া হয়েছে। তাঁর চিকিৎসা ব্যয়ে ও অন্যান্য বিষয়ে গতকাল ১৭ জুন শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
    সাংস্কৃতিক চর্চা বাস্তবায়ন কেন্দ্রের আহ্বায়ক শহীদ পাটোয়ারীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইয়াহিয়া কিরন এবং বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর যৌথ পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, সাধারণ সম্পাদক অ্যাডঃ বদিউজ্জামান কিরন, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সভাপতি শুকদেব রায়, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশীদ, অনুপম নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক গোবিন্দ ম-ল, চাঁদপুর ড্রামার সভাপতি খায়রুল ইসলাম বিল্লাল, সাধারণ সম্পাদক মানিক পোদ্দার, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের বাসুদেব মজুমদার, নৃত্যাঙ্গনের অধ্যক্ষ রুমা সরকার, সুরধ্বনি সঙ্গীত একাডেমীর অধ্যক্ষ অনিতা নন্দী, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর মির্জা জাকির, স্বপ্নকুড়ি সাংস্কৃতিক সংগঠনের রবিন, চাঁদপুর মঞ্চের সালমান পাটোয়ারী প্রমুখ।
    উল্লেখ্য, বর্ণচোরা নাট্যগোষ্ঠী একনিষ্ঠ নাট্যকর্মী নজরুল ইসলাম ১৯৮০ সাল থেকে বর্ণচোরার সাথে সম্পৃক্ত থেকে প্রায় ৩০টি নাটকের তিন শতাধিক মঞ্চায়ন সম্পন্ন করেছে। বলিষ্ঠ এ অভিনেতা নাট্য সংগঠক এখন মৃত্যু পথযাত্রী। তাঁর পাশে দাঁড়াবে সকল সাংস্কৃতিক সংগঠক-কর্মীরা এমনটি প্রত্যাশা সকলের।
    এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাধন সরকার, কার্তিক সরকার, সোমা দত্ত, মিঠুন বিশ্বাস, নুরে আলম নয়ন, সোমা দত্ত, অনির্বান সাহা তমালসহ বিভিন্ন সংগঠনের সদস্যগণ। ক্যান্সারে আক্রান্ত নজরুল ইসলাম গতকাল ঢাকা যাওয়ার পথে জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক কর্মীদের সভায় উপস্থিত হন। তাৎক্ষণিক চতুরঙ্গের পক্ষে হারুন আল রশীদ নগদ ১০ হাজার টাকা ও নৃত্যাঙ্গনের পক্ষে অধ্যক্ষ রুমা সরকার ৪ হাজার টাকা তার ৬ষ্ঠ কেমো দেয়ার জন্যে তার হাতে তুলে দেন। গত কিছুদিন পূর্বে বাংলাদেশ গ্রুপ ফেডারেশানভুক্ত বর্ণচোরা নাট্যগোষ্ঠী নজরুলের চিকিৎসার্থে ২৭ হাজার টাকা অনুদান দিয়েছে। কেমো দেয়ার জন্যে অর্থ সংগ্রহের লক্ষ্যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আহ্বায়ক হারুন আল রশীদ, সদস্য সচিব শরীফ চৌধুরী ও প্রধান সমন্বয়কারী ইয়াহিয়া কিরন।
একজন নাট্যকর্মীকে বাঁচানোর জন্যে নাট্য ও সাংস্কৃতিক কর্মীদের পাশাপাশি সর্বস্তরের ব্যক্তিসহ বিত্তবানদের এগিয়ে আসার জন্যে চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের সকলেই অনুরোধ জানান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর