সোমবার, ২৫ জানুয়ারি ২০২১
logo
সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরে এলেও শঙ্কা কাটেনি
প্রায় এক সপ্তাহ পর শহরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক
প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৩:১০:১১
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: প্রায় গত এক সপ্তাহ পর শহরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ায় ধর্মপ্রাণ মুসল্লি, সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরে এলেও শঙ্কা কাটেনি। ১১ জুন শনিবার মধ্য রাতে মুসলধারে বৃষ্টি ও অস্বাভাবিক বজ্রপাতের ফলে চাঁদপুর পাওয়ার স্টেশনের মারাত্মক ক্ষতিগ্রস্তের শিকার হয়। এরপর থেকেই চাঁদপুর শহরে শুরু হয় স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়।
    বিদ্যুৎ বিপর্যয়ের ফলে ঈদ বাজারে বিকি-কিনিতে মারাত্মক প্রভাব পড়ে। এছাড়া ইফতার, তারাবিহ্ নামাজ এবং সাহেরীর সময় বিদ্যুৎ না থাকায় ধর্মপ্রাণ মুসল্লি এবং রোজাদারদের পড়তে হয় চরম ভোগান্তিতে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ির আইপিএসগুলো সঠিক চার্জের অভাবে বিকল হয়ে পড়ে। অনেক আইপিএস নষ্ট হবারও খবর পাওয়া যায়।
    উল্লেখ্য, গত ১১ জুন শনিবার মধ্যরাতে মুসলধারে বৃষ্টি এবং অস্বাভাবিক বজ্রপাতের ফলে শহরের নতুন বাজার গুণরাজদী এলাকায় চাঁদপুর পাওয়ার স্টেশনের দু’টি ডিভাইজের মধ্যে একটি সম্পূন্ন নষ্ট হয়ে যায়। অন্যটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকেই শহরে বিদ্যুৎ বিপর্যয় শুরু হয়। নতুনবাজার-পুরাণবাজার এলাকার ১২টি ফিডারে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে স্থানীয় বিদ্যুৎ বিভাগ বিকল্পভাবে বিদ্যুৎ সরবরাহ চালু রাখার চেষ্টা করে। ঠিক ওইদিন রোববার রাত ৮টায় বিকল্প বিদ্যুৎ ব্যবস্থাও পুরোপুরি বিকল হয়ে পড়ে। পরবর্তীতে ঢাকা গাজীপুর থেকে নতুন ডিভাইজ এনে ১৩ জুন সোমবার ভোর থেকে ডিভাইজ প্রতিস্থাপনের কাজ শুরু করেন। কুমিল্লা বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলীর নেতৃত্বে কুমিল্লা এবং স্থানীয় বিদ্যুৎ বিভাগের প্রায় ১৫ জন প্রকৌশলী এবং ১৫-২০ জন দক্ষ শ্রমিক দিন-রাত পরিশ্রম শেষে গত ১৬ জুন বৃহস্পতিবার রাত থেকে বিদ্যুৎ সরবরাহ চালু করতে সক্ষম হয়েছে।
    চাঁদপুর বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পাওয়ার স্টেশনে নষ্ট হয়ে যাওয়া ডিভাইজসহ গুরুত্বপূর্ণ যন্ত্রাংশগুলো প্রতিস্থাপন করা হয়েছে। আশা করি, এখন থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে। বিপর্যয় কাটিয়ে উঠার ক্ষেত্রে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর