সোমবার, ১৩ জুলাই ২০২০
logo
অতিথি বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ ও পিআইবির মহাপরিচালক মোঃ শাহ আলমগীর
কাল চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের দিনব্যাপী নারী ও শিশু উন্নয়ন সংলাপ
প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১৩:০২:৩৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে ও চাঁদপুর প্রেসক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় আগামীকাল ১১ জুন ২০১৬ খ্রিঃ শনিবার চাঁদপুরের আঞ্চলিক দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদক এবং সিনিয়র সাংবাদিকদের জন্যে দিনব্যাপী নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সংলাপ চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে (নিচতলা) অনুষ্ঠিত হবে। উক্ত সংলাপে চাঁদপুর জেলা শহরে কর্মরত মোট ৩২ জন সিনিয়র সাংবাদিক ও সম্পাদক অংশগ্রহণ করবেন। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ সংলাপ অনুষ্ঠান হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট উন্নয়ন কর্মী আবদুল্লাহ শাহরিয়ার। দিনব্যাপী এ সংলাপের সার্বিক সমন্বয়কের দায়িত্ব পালন করবেন পিআইবির আপ্যায়ন ও প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান।
এ ব্যাপারে প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান জানান, চাঁদপুরের সাংবাদিকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণের জন্য চলতি বছর পিআইবিতে বেশ ক'টি আবেদন করেছি। উক্ত আবেদনের প্রেক্ষিতে পিআইবি থেকে নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সংলাপের আয়োজন করা হয়েছে । এ জন্য বিশেষ করে পিআইবির মহাপরিচালক মোঃ শাহ আলমগীরকে ধন্যবাদ জানাচ্ছি । আশা করছি আগামীতে পিআইবি থেকে আরো প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রেসক্লাব সাধারণ সম্পাদক সোহেল রুশদী জানান, পিআইবি থেকে প্রতি বছর জেলা পর্যায়ের সাংবাদিকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়। আশা করছি এ বছর নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সংলাপের পাশাপাশি পিআইবি থেকে চাঁদপুরের সাংবাদিকদের জন্য আরো একাধিক বিষয়ভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে । এতে করে চাঁদপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে এসব প্রশিক্ষণ সহায়ক ভূমিকা রাখবে। চাঁদপুরের সর্বস্তরের সাংবাদিকদের একক সংগঠন হিসেবে চাঁদপুর প্রেসক্লাব এ ক্ষেত্রে সর্বাত্মক সহায়তা করবে।
সংলাপ অনুষ্ঠানে আমন্ত্রিত সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান ও সাধারণ সম্পাদক সোহেল রুশদী অনুরোধ জানিয়েছেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর