শনিবার, ১৫ আগস্ট ২০২০
logo
হাজীগঞ্জ পৌর মেয়র লিপনের ব্যতিক্রমী আয়োজন
প্রকাশ : ০৭ জুন, ২০১৬ ১১:৩৬:০৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: হাজীগঞ্জ পৌর মেয়র এক এক করে একেকটি ঘটনার জন্ম দিয়ে যাচ্ছেন। প্রতিদিন একেকটি নতুন ঘটনা নিয়ে পৌরবাসীর সামনে হাজির হচ্ছেন। নিজ হাত দিয়ে ড্রেন থেকে ময়লা সরানো, মশা মারার ঔষধ নিজ হাতে ছিটানো, টং দোকান সরাতে শ্রমিকদের সাথে হাতে হাত ধরে কাজ করা, মাইক ব্যবহার না করে অনুষ্ঠান করা, মঞ্চে একক ব্যক্তি হিসেবে বসে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করা। এগুলো হাজীগঞ্জ পৌরবাসী প্রত্যক্ষ করছে গত প্রায় সাড়ে তিন মাস। সর্বশেষ তিনি তাঁর ক্ষমতায় আরোহনের পর শত দিনে পৌর উন্নয়নের কর্ম পরিকল্পনা ঘোষণা ও বাস্তবায়নের চিত্র সহকারে ফিরিস্তি-বই আকারে প্রকাশ করেছেন। আর এ উপলক্ষে গত রোববার বিকেলে হাজীগঞ্জ পৌর চত্বরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শত দিনের কর্মপরিকল্পনার মধ্যে ১২টি ওয়ার্ডে বাস্তবায়িত প্রকল্প (উন্নয়ন ও রাজস্ব তহবিলের আওতায়) ২টি প্রকল্পের মধ্যে ৩ কোটি ৫০ লাখ টাকার উন্নয়ন কাজ করা হয়। এর মধ্যে সকল ওয়ার্ডের মধ্যে চলমান প্রকল্প রয়েছে ৪০টি, যার ব্যয় ধরা হয়েছে ৩ কোটি টাকা। বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড-এর আওতায় ১টি প্যাকেজে প্রাক্কলিত ব্যয় ৪ কোটি ৩১ লাখ ৫০ হাজার টাকা ও গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১টি প্যাকেজে ১ কোটি টাকা ব্যয়ে ১টি সড়ক নির্মাণ করার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
অনুষ্ঠানের এক পর্যায়ে পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন ১২ ওয়ার্ডের ১২ জন কাউন্সিলর ও সংরক্ষিত ৪টি ওয়ার্ডের ৪ জন নারী কাউন্সিলরকে পৌর অতিথিদের সাথে পরিচয় করিয়ে দেন।
১নং পৌর প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি ও পৌর সচিব মোঃ নূর আজম শরীফের যৌথ সঞ্চালনায় পৌর মেয়রের নির্দেশে অনুষ্ঠানে আগত অতিথিগণের মাঝ থেকে নানা প্রশ্ন করা হয়। এ সময় পৌরসভার বিভিন্ন সমস্যা নিয়ে স্থানীয় সাংবাদিক ও সুধীজনের প্রশ্নের এক এক করে উত্তর দেন মেয়র লিপন। এ সকল প্রশ্নের মধ্যে বারবার উঠে আসে হাজীগঞ্জ বাজারের যানজট, ট্যাক্স বাড়ানো হবে কিনা বা বাড়ানো হয়েছে কি না? রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে কিনা, ফুটপাত দখল মুক্ত করা হবে কিনা, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ নিশ্চিত করা হবে কিনা?
টোরাগড়স্থ পৌর ভবনের সামনে আয়োজিত পুরো মঞ্চের মধ্যে একটি মাত্র টেবিল ও চেয়ার রেখে চেয়ারে বসেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন। মঞ্চের নিচে সারিবদ্ধভাবে আমন্ত্রিত সকল অতিথিগণকে বসতে দেয়া হয়। অনুষ্ঠান শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অতিথিগণের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, হাজীগঞ্জ বড় মসজিদের মোতওয়াল্লী ড. আলমগীর কবির পাটওয়ারী, সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল হানিফ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হারুনুর রশিদ মুন্সী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, পল্লী বিদ্যুৎ সদর দপ্তরের জেনারেল ম্যানেজার মোঃ ইউসুফ, মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম চুন্নু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোটাঃ আলহাজ্ব সেলিম মিয়া।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর