বুধবার, ২৭ মে ২০২০
logo
চাঁদপুরের কচুয়ায় নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুগ্রুপে চরম উত্তেজনা
আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অফিস ভাংচুর ॥ আহত ১০
প্রকাশ : ২৭ মে, ২০১৬ ১৯:২৬:৫৬
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: কাল চাঁদপুরের কচুয়া উপজেলায় ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে কয়েকটি ইউনিয়নে আওয়ামী লীগের দু’গ্রুপে মধ্যে চরম উত্তেজনা বিারজ করছে। আজ নির্বাচনী দিন যে কোন মূহুর্তে বড় ধরণের সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নে দারাশাহী তুলপাই বাজারে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা আব্দুস সামাদ আজাদের অফিস ভাংচুর করেছে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের  চেয়ারম্যান প্রার্থী শামছুউদ্দীন মুন্সীর কর্মী সমর্থকরা। এ সময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ আজাদসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে উক্ত এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।
    কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র পদে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ আজাদ অভিযোগ করে জানান, নৌকা প্রতীকের প্রার্থী শামছুউদ্দীন মুন্সীর কর্মী সমর্থকরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তার তুলাপাই বাজারস্থ নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এসময় তার সমর্থক বাজার ব্যবসায়ীসহ অন্তত  ১০জন কর্মীকে পিটিয়ে আহত করে। তাছাড়া তিনি বিভিন্ন স্থানে গণসংযোগে গেলে তার কর্মী সমর্থকরা গালমন্দ করাসহ বাধা সৃষ্টি করে। নির্বাচনে আমার পক্ষের গণজোয়ার দেখে তিনি বেসামাল হয়ে নাশকতার পথ বেঁচে নিয়েছেন । অন্যদিকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সামছুউদ্দীন মুন্সী উপরোক্ত অভিযোগ সঠিক নয় বলে দাবী করে জানান, আব্দুস সামাদ আজাদের সমর্থকরা তুলপাই এলাকায় উশৃঙ্খল কর্মকান্ড চালিয়ে তার নেতাকর্মীদেরকে ভীত সন্ত্রস্থ করে তুলছে। তার কর্মী সমর্থকদের উশৃঙ্খল কর্মকান্ডের প্রেক্ষিতে স্থানীয় লোকজন হয়ত তার নির্বাচনী অফিস ভাংচুর করতে পারে।
      কচুয়া থানার ওসি মোহাম্মদ ইব্রাহীম খলিল জানান, কচুয়া উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে র‌্যাবসহ বিজিবি সদস্যরা বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। তবে ৫নং পশ্চিম সহদেবপুর ও ৮নং কাদলা ইউনিয়নে চরম উত্তেজনাকর এলাকা বিবেচনা করে এ দুটি ইউনিয়নে বিজিবিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অফিস ভাংচুরের এ ঘটনাকে কেন্দ্র করে তুলপাই এলাকায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর