শনিবার, ১১ জুলাই ২০২০
logo
চাঁদপুরের হাজীগঞ্জে অন্তঃসত্তা গৃহবধূকে শিকল বেঁধে নির্যাতন
প্রকাশ : ২৫ মে, ২০১৬ ২০:১৩:৪১
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: চাঁদপুরের  হাজীগঞ্জে যৌতুকের দাবিতে অন্তঃসত্তা গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গৃহবধূর ভাই হাজীগঞ্জ থানায় মঙ্গলবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নের মধ্য মেনাপুর বকাউল বাড়ীর আ.কাদেরের ছেলে আরিফ হোসেন তার ৫ মাসের অন্তঃসত্তা স্ত্রী খাদিজা বেগম (২৮) কে যৌতুকের দাবিতে গত ২ দিন ধরে শিকলে বেধেঁ নির্যাতন করেছে। গত সোমবার রাত ৮টার দিকে স্ত্রী খাদিজাকে স্বামী আরিফ ঘরের ভিতরে মারধর করে। গৃহবধূর ডাক চিৎকারে কেউ সহযোগিতা করেনি। একপর্যায়ে আরিফ তার স্ত্রীর দু’পায়ে শিকল লাগিয়ে ঘরের আড়ার সাথে বেঁধে রাখে। পরের দিন এলাকার গন্যমান্য লোকজন গিয়ে গৃহবধূর পা থেকে শিকল খুলে দেয়।
         নির্যাতিত গৃহবধূ খাদিজা জানায়, ৩ বছর পূর্বে আরিফের সাথে তাদের বিয়ে হয়। ওই সময় খাদিজার পরিবার তাকে কিছু নগদ টাকা দিয়ে সিএনজি কিনে দেয়।  তাদের ঘরে একটি প্রতিবন্ধি পুত্র সন্তান জন্ম নেয়। বর্তমানে খাদিজা আবারো ৫ মাসের অন্তঃসত্তা। টাকার জন্য আরিফ প্রায়ই তাকে মারধর করে । গৃহবধূর শ্বশুর আ. কাদের জানান, ‘তারা প্রেম করে বিয়ে করেছে। আমি তার পরেও মেনে নিয়ে তাদেরকে ঘরে তুলে নিয়েছি। মাঝে মধ্যে তাদের মধ্যে টুকটাক ঝগড়া হয় শুনি । অভিযুক্ত স্বামী আরিফের মুঠোফোনে ঘটনার ব্যাপারে জানতে চাইলে সরাসরি কথা বলার আশ্বাস দিয়ে মুঠোফোনটি বন্ধ করে রাখে।
           এ ব্যাপারে থানার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) আ. মান্নান বলেন, ‘অভিযোগের আলোকে আমি ছেলের বাড়িতে গিয়েছি। গৃহবধুর শিকলে বন্ধি ছিল কথাটির সত্যতা পাওয়া গেছে । বিষয়টি নিয়মিত মামলা অন্তর্ভুক্ত হওয়ার পর ঐ নারীর স্বামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর