শনিবার, ১৫ আগস্ট ২০২০
logo
রাজরাজেশ্বরে কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভায় পুলিশ সুপার শামসুন্নাহার
জাটকা, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে নিজ অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করুন
প্রকাশ : ০৯ এপ্রিল, ২০১৬ ১০:৫৭:২৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর; চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যেগে মাদক, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও জাটকা নিধন প্রতিরোধকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ ইউনিয়নে পুলিশ সুপারের আগমনে সাধারণ মানুষ আনন্দে আবেগাপ্লুত হয় এবং বিভিন্ন শ্লোগানে উৎসবমূখর হয়ে উঠে এখানকার পরিবেশ। গতকাল ৮ এপ্রিল শুক্রবার সকালে রাজরাজেশ্বর মোজাফফরিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রধান সমন্বকারী মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মামুনুর রশীদ, চাঁদপুর সদর উপজেলা কমিউনিটিং পুলিশিং কমিটির অফিসার মনির আহম্মেদ, সভাপতি সালাহউদ্দিন আহেমেদ জিন্নাহ, সধারণ সম্পাদক ওমর ফারুক, কোষাধ্যক্ষ মাওঃ জাকির হোসেন হিরু প্রমুখ।
    রাজরাজেশ্বর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও মোজাফ্ফরিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ এএইএম হাবিবুল্লাহর সভাপতিত্বে ও চাঁদপুর অঞ্চল-৬ এর প্রচার সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন রাজরাজেশ্বর ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ হযরত আলী বেপারী, ইউপি সদস্য সাহেদা বেগম, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য পারভেজ গাজী রনি, পুলিশিং কমিটির ৪নং ওয়ার্ড সভাপতি মোঃ হানিফ বেপারী ও সাধারণ সম্পাদক আঃ রহমান কাজী, মাওঃ ওবায়েদ উল্লাহ প্রমুখ। অনুষ্ঠনের শুরুতে কোরআন তিলাওয়াত করেন হাফেজ মোঃ ইয়াছিন। উপস্থিত ছিলেন বাগাদী ইউনিয়নের সংগঠনের কোষাধ্যক্ষ মোঃ আলমগীর শেখ ও সদস্য মোঃ মমিন গাজী, রাজরাজেশ্বের ইউনিয়নের ৮নং ওয়ার্ড সহ-সভাপতি আঃ বারেক খান, সাধরণ সম্পাদক হাছান আলী দেওয়ান, মোহাম্মদ হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
    প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, চঁদপুর জেলার শেষ প্রান্তর রাজরাজেশ্বর এখানকার বেশির ভাগ মানুষই কৃষি ও জেলে পেশায় নিয়োজিত। আপনারা অনেক কষ্ট করে রোজগার করেন। সন্তানদের মানুষ করার জন্য পড়াশোনা করান। কিন্তু এরই মাঝে এক শ্রেণীর লোক অভিভাবকদের বাল্যবিবাহ দিতে উৎসাহিত করে। যারা এসব অপরাধে উৎসাহিত করবে তাদেরকে পুলিশে ধরিয়ে দিন। তিনি আরো বলেন, আজকে সমাজে সবজায়গায় মাদক ও বাল্যবিবাহ একটি বড় সমস্যা। এ সমস্যার কারণে বহু পরিবারে চলছে নিরব কান্না। সমাজকে ভালো রাখতে সবাই সচেতন হতে হবে।
    পুলিশ সুপার জেলেদের উদ্দেশ্যে বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সকলের। জাটকা নিধন করে আইন নিজের হাতে তুলে নিবেন না। একটু ধৈয্য ধরুন। এর সুফল আপনারা পাবেন। এখন মাছ ধরতে নিষেধ করা হয়েছে। সময় শেষে মাছগুলো আপনারাই ধরবেন। তখন আপনারাই কিন্তু লাভবান হবেন। পরিশেষে সকলের উদ্দেশ্যে বলেন, আজকের মতবিনিময়ের যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছে এগুলোর প্রতিরোধে নিজ অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করতে আহবান জানান। উল্লেখ্য, রাজরাজেশ্বরে কার্যক্রমে এ প্রথম চাঁদপুরের পুলিশ সুপারের নেতৃত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর