বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
logo
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা
চাঁদপুরে ৪০ সংগঠনের অংশগ্রহণে মাসব্যাপী সাংস্কৃতিক মাস উদযাপনের সিদ্ধান্ত
প্রকাশ : ০৪ এপ্রিল, ২০১৬ ১২:০৬:৪০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে ৪০টি সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে এ বছর চাঁদপুরে সাংস্কৃতিক মাস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আর এটি হবে আগামী ১৩ এপ্রিল থেকে। গতকাল রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ নাছির উদ্দিন আহামেদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, অনন্যা নাট্যগোষ্ঠির সভাপতি শহীদ পাটোয়ারী, জেলা শিল্পকলা একাডেমীর কালচার অফিসার আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লাহ, সম্মিলিত সাংস্কৃতির জোটের জেলা সভাপতি তপন সরকার, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক মৃনাল সরকার প্রমুখ। উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ সাদীদ, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল হক, জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংকের কর্মকর্তা মোঃ ফয়সাল হায়দার চৌধুরী, চাঁদপুর নৃত্যধারার অধ্যক্ষ সোমা দত্তসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় জানানো হয়, আগামী ১৩ এপ্রিল চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে নৃত্যাঙ্গনের আয়োজনে বর্ষ বিদায় ও বর্ষবরণ অনুষ্ঠানের মাধ্যমে সাংস্কৃতিক মাসের শুভ সূচনা করা হবে। ১৪ এপ্রিল চাঁদপুর প্রেসক্লাবের পেছনে ডাকাতিয়ার পাড়ে বৈশাখী মেলার মঞ্চে এ সাংস্কৃতিক মাসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। সাংস্কৃতিক মাসের পরবর্তী অনুষ্ঠানগুলো হবে জেলা শিল্পকলা একাডেমিতে। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, সাংস্কৃতিক মাস প্রতি বছরই পালন করা হবে । তবে এ জন্যে চাঁদপুরের সাংস্কৃতিক সংগঠনগুলোর সার্বিক সহযোগিতা কামনা করছি । এই সাংস্কৃতিক মাস চাঁদপুরের শিল্পীদের নিয়েই করা হবে। যাতে শিল্পী তৈরি করা যায়। সাংস্কৃতিক মাসে অংশগ্রহণকারী সাংস্কৃতিক সংগঠনগুলোকে সনদ ও ক্রেস্ট দেয়া হবে। সভায় উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনিকে প্রধান অতিথি এবং সমাপনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে প্রধান অতিথি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় । সাংস্কৃতিক মাস সফলভাবে সম্পন্ন করতে জেলা শিল্পকলা একাডেমীর কালচার অফিসার আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লাহকে সার্বিক দায়িত্ব অর্পণ করা হয়।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর