বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০
logo
আওয়ামী লীগ ১৪ বিএনপি ৩
চাঁদপুর সদর ও হাইমচরে আওয়ামী লীগ প্রার্থীদের নিরঙ্কুশ জয়
প্রকাশ : ০১ এপ্রিল, ২০১৬ ০৯:১৩:৩২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নিরঙ্কুশ জয় পেয়েছে। সদর উপজেলার ১২টির মধ্যে ১০টিতে আওয়ামী লীগ এবং ২টিতে বিএনপির চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হন। আর হাইমচরের ছয়টি ইউনিয়নের ৪টিতে আওয়ামী লীগ প্রার্থী এবং ১টিতে বিএনপির প্রার্থী জয়লাভ করেছেন। এ উপজেলার অপর ইউনিয়ন ৬নং চরভৈরবী ইউনিয়নের ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকায় ফলাফল ঘোষণা হয়নি।
সদর উপজেলার আওয়ামী লীগের বিজয়ী প্রার্থীরা হচ্ছেন : ১নং বিষ্ণুপুরে মোঃ নাছির উদ্দিন খান শামীম (প্রাপ্ত ভোট ১১৫৪০), ২নং আশিকাটিতে বিল্লাল হোসেন মাস্টার (প্রাপ্ত ভোট ৯৪৫৭), ৩নং কল্যাণপুরে সাখাওয়াত হোসেন পাটোয়ারী রনি (প্রাপ্ত ভোট ৩৫৯৩), ৫নং রামপুরে আল মামুন পাটোয়ারী (প্রাপ্ত ভোট ৬৮৮৪), ৭নং তরপুরচ-ীতে ইমাম হাসান রাসেল গাজী (প্রাপ্ত ভোট ৩৪২০), ৮নং বাগাদীতে বেলায়েত হোসেন গাজী বিল্লাল (প্রাপ্ত ভোট ১৩০২০), ১১নং ইব্রাহিমপুরে আবুল কাশেম খান (প্রাপ্ত ভোট ২৪৮৭), ১২নং চান্দ্রায় খান জাহান আলী কালু (প্রাপ্ত ভোট ৬৪৩৪), ১৩নং হানারচরে আব্দুস সাত্তার রাড়ী (প্রাপ্ত ভোট ২১১৬) এবং ১৪নং রাজরাজেশ্বরে হযরত আলী বেপারী (প্রাপ্ত ভোট ৩৪৩৬)।
সদর উপজেলার বিএনপির বিজয়ী ২ জন চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন ৪নং শাহমাহমুদপুরে স্বপন মাহমুদ (প্রাপ্ত ভোট ৫৮৮৮) ও ৬নং মৈশাদী ইউনিয়নে মনিরুজ্জামান মানিক (প্রাপ্ত ভোট ৩২৮৭)।
হাইমচর উপজেলায় আওয়ামী লীগের বিজয়ী প্রার্থীরা হচ্ছেন : ১নং গাজীপুর ইউনিয়নে মোঃ হাবিবুর রহমান গাজী (প্রাপ্ত ভোট ১১৮১), ২নং আলগী দুর্গাপুর উত্তরে মনির আহামেদ দুলাল (প্রাপ্ত ভোট ৪০৩৬), ৪নং নীলকমলে সালাউদ্দিন আহামেদ সর্দার (প্রাপ্ত ভোট ৫৭৪৪) ও ৫নং হাইমচরে শাহাদাত হোসেন সরকার (প্রাপ্ত ভোট ৩৯৪২)। আর বিএনপির একমাত্র বিজয়ী প্রার্থী হচ্ছেন ৩নং আলগী দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নে সর্দার আঃ জলিল মাস্টার (প্রাপ্ত ভোট ৫৭৩৮)।
গতকাল ৩১ মার্চ বৃহস্পতিবার সদর ও হাইমচর উপজেলায় এ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা থাকলেও অনেক ইউনিয়নে কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনিয়ে নেয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দুই উপজেলায় মোট ১১টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। আর কেন্দ্র দখলসহ নানা অনিয়মের অভিযোগ এনে বিএনপির ৭ জন চেয়ারম্যান প্রার্থী এবং আওয়ামী লীগের একজন বিদ্রোহী প্রার্থী নির্বাচন বর্জন করেন।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর