বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০
logo
চাঁদপুরে ব্যালট ছিনতাই, পুলিশের ফাঁকা গুলি, চার কেন্দ্রের ভোট স্থগিত
প্রকাশ : ৩১ মার্চ, ২০১৬ ১৪:০৭:১০
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: চাঁদপুরের দুই উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে  একটি কেন্দ্রের  প্রিজাইডিং কর্মকর্তাকে মারধর করে ব্যালট ছিনতাই করেছে নিয়ে গেছে র্দুবৃত্তরা। এছাড়া আরো তিনটি কেন্দ্রের ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করা ও আইনশৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ায় ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে। এসব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ  প্রায় ১৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করেছেন। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এসব কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করে দেয় প্রিজাইডিং কর্মকর্তা।
জানা যায়, চাঁদপুরের হাইমচর  উপজেলার গাজীপুর ইউনিয়নের আজিজিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র প্রিজাইডিং কর্মকর্তা বি এম এ মান্নাফ কে মারধর করে ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে গেছে। পরে ভোটগ্রহণ স্থগিত করে দেয়। এছাড়া ব্যালট পেপার ছিনতাই করায় চাঁদপুর সদর উপজেলার  মৈশাদী ইউনিয়নের  মৈশাদী ইউনিয়ন পরিষদ  কমপ্লেক্স কেন্দ্রেরও ভোট গ্রহণ বন্ধ করে  দেয় প্রিজাইডিং কর্মকর্তা। সর্বশেষ দুপুর সাড়ে ১১টায় চাঁদপুর সদর উপজেলার লোধেরগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইটি কেন্দ্রে প্রায় ৬০০ ভোট ছিনাতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ১৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এ দুই কেন্দ্রের ভোট সাময়িক ভাবে স্থগিত রাখা হয়েছে।
চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান জানান এখন পর্যন্ত দুইট কেন্দ্রের ভোট গ্রহণ স্থায়ী ভাবে বন্ধ করে দেয়া হয়েছে। বাকী দুইট শুরু প্রক্রিয়া চলছে। এছাড়া জেলা বাকী  কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে।
প্রসঙ্গত, দ্বিতীয় দফায় চাঁদপুরের ২ উপজেলার ১৮টি ইউয়িনে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে চাঁদপুর সদরের ১২টি ও হাইমচরের ৬ কেন্দ্র রয়েছে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর