বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০
logo
চাঁদপুর লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি এমপি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়নে বিশ্বাসী
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৬ ২২:৩৩:৩৬
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: চাঁদপুর শহরের লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে অবকাঠামোগত সমস্যায় জড়জড়িত ছিল। বর্তমানে এর অনেকটা উন্নয়ন হয়েছে। আগামী কয়েক বছরের মধ্যে অসমাপ্ত কাজ গুলো শেষ হবে বলে আমি আশাবাদী। বিদ্যালয়ে অবকাঠামোগত উন্নয়নের সাথে ফলাফলের মানের প্রতি নজর দিতে হবে। যাতে করে শহরের প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে দাঁড় করাতে পারে।  বিদ্যালয়ে আরো কয়েকটি শাখা ও শিক্ষক নিয়োগের বিষয়ে বলেছেন। আমি এ বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে আলাপ করবো যাতে আরো কিছু শাখা বৃদ্ধি করা সম্ভব হয়।
শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন,  তোমাদের মনে রাখতে হবে শুধু পড়ালেখা করেই সু-নাগরিক হওয়া যায় না। প্রতিষ্ঠিত নাগরিক হতে হলে ক্রীড়া, সংস্কৃতি, গার্লস গাইডিংসহ ভিন্ন বিষয়ে পারদর্শী হতে হবে। তোমরা বেশী বেশী করে বই পড়বে এখন বই পড়তে বেশী টাকা খরচ করতে হয়না ইন্টারনেট গুগুলে সার্চ দিয়ে যে কোন বিষয়ের বই পাওয়া সম্ভব। সব সময় নিজের উপর বিশ্বাস রেখে কাজ করবে। আমাদের সমাজে এখনো নারীদের অধিকার প্রতিষ্ঠা করতে লড়াই চালিয়ে যেতে হবে। তবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায় থাকা অবস্থায় দেশের নারীর ক্ষমতায়ন ব্যাপকভাবে হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়নে বিশ্বাসী।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. এসএম শাহীদ উল্লার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, বিদ্যালয়ের দাতা সদস্য ডা. মোবারক হোসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ ইলিয়াছ মিয়া। সহকারী শিক্ষক আবু সায়েমের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাতৃপীঠ সরাকরি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, পৌর কাউন্সিলর শাহজাহান, আয়শা রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহাবয়ক জাফর ইকবাল মুন্নাসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষবৃন্দ।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর