শুক্রবার, ০২ অক্টোবর ২০২০
logo
আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে মাঠে থাকছে ৬ প্লাটুন বিজিবিসহ র‌্যাবের ৬টি টিম
চাঁদপুর সদর ও হাইমচরের ১৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহনে প্রস্তুত জেলা নির্বাচন অফিস
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৬ ২২:৩১:০০
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: আগামীকাল ৩১ মার্চ চাঁদপুর সদর উপজেলার ১২টি ও হাইমচর উপজেলার ৬টিসহ মোট ১৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সদর উপজেলার ১শ’ ১৮টি ও হাইমচর উপজেলার ৫৮টি মোট ১শ’ ৭৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দুই উপজেলার ১৮ ইউনিয়নের আইন-শৃঙ্গলা বাহিনীকে সহযোগিতার জন্য ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৬টি টিম মাঠে থাকবে। ১শ” ৭৬টি কেন্দ্রে নিয়জিত থাকবেন ৭ শত ৪ জন পুলিশ সদস্য ২ হাজার ৯শত ৯২ জন আনসার সদস্য । প্রতিটি ভোট কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য আইন শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত থাকবেন। এছাড়াও ১৮টি ইউনিয়নের জন্য ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৬টি টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে  আইন-শৃঙ্গলা বাহিনীকে সহযোগিতা করতে মাঠে থাকবে। প্রতি উপজেলায় ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। সদর উপজেলার ১২টি ইউনিয়নের জন্য পুলিশে ১৫টি ও হাইমচরের ৬টি ইউনিয়নের জন্য ৯টি মোবাই টিম মাঠে থাকবে। এছাড়া সদর উপজেলায় ৮ ও হাইচর উপজেলায় ৪টি স্ট্রাইকিং ফোর্স আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে থাকছে।
 নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সুষ্ঠ, অবাধ ও নিরেপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। সরজমিনে জেলা নির্বাচন অফিসে গিয়ে দেখা যায়, নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তারা স্বচ্ছ ব্যালট বাস্কসহ সকল প্রকার নির্বাচনী উপকরন কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেয়া হয়েছে। গত তিন দিন ধরেই বিজিবি ও র‌্যাবের টহল টিমকে নির্বাচনী এলাকায় টহল দিতে দেখা গেছে। বিশেষ করে মৈশাদী ও বাগাদী ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে ককটেল বিস্ফোরনের কারনে এলাকা দুটিতে উত্তেজনা বিরাজ করছে। তাই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাথে নিয়ে টহল টিম এ দুই নির্বাচনী এলাকায় টল দিচ্ছেন।
এ ব্যাপারে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক ও নির্বাচনী আইন এবং বিধি মোতাবেক নির্বাচন সম্পন্ন করতে আমরা প্রস্তুত রয়েছি। নির্বাচন কি রকম হবে এ প্রশ্নের জাবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রতিনিধি হিসেবে সুষ্ঠ ভাবে ভোট দিতে ভোটারদের নিরাপত্তায় প্রশাসনের নির্দেশে আইন-শৃঙ্খলা বাহিনী নিশ্চয়তা বিধান করবেন।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর