সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: ইসমাইল হোসেন
একটি সমাজকে পূণঃগঠিত করতে ও রাষ্ট্রকে সুন্দরভাবে
পরিচালনা করতে শিক্ষার কোন বিকল্প নাই
প্রকাশ : ০৬ মে, ২০১৫ ২২:৫৮:৫৫
প্রিন্টঅ-অ+
শরীফ চৌধুরী

চাঁদপুর: শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষা গ্রহণ করতেই হবে। একাডেমিক শিক্ষা কোন কোন ক্ষেত্রে যোগ্যতা সম্পন্ন ব্যক্তির জন্য নাও লাগতে পারে। কিন্তু একটি সমাজকে পূণঃর্গঠিত করতে, একটি রাষ্ট্রকে সুন্দরভাবে পরিচালনা করতে শিক্ষার কোন বিকল্প নাই। আর হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্ট একই সাথে হত-দরিদ্র শিক্ষার্থীদেরকে যে শিক্ষাবৃত্তি দেয় তাদের ক্ষেত্রে সেটি বিশেষ গুরুত্বপূর্ণ অবদান রাখে। কারণ, শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবীতে প্রচলিত  যতগুলো প্রথা আছে সমাজে উচ্চ পদে যাওয়ার, সেটি যদি অপেক্ষাকৃত আর্থিকভাবে দরিদ্র এবং একটু স্বক্ষমতা পাওয়া সেই ধরণের পরিবারের সন্তানও হয় তবে বিকল্প কোন পথ নেই তার শিক্ষা ছাড়া সমাজের উচ্চস্তরে যাওয়ার। এতে করে আলোকিত জাতি গঠনের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের রুপকল্প বাস্তবায়িত হবে। এমনও হতে পারে আগামী কয়েক বছরের মধ্যে ব্যাগ ভর্তি নিয়ে আর শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে হবে না। তাদের অবশ্যই কম্পিউটার জানা থাকতে হবে। এমনকি ইংরেজি ভাষার প্রতি সঠিক জ্ঞান অর্জন করতে হবে। বাংলা ভাষার প্রতি আমাদের সম্মান রয়েছে সত্যি। কিন্তু আন্তর্জাতিক অঙ্গণে আমাদের দেশকে তুলে ধরতে ইংরেজি ও  কম্পিউটার শিক্ষার বিকল্প নাই। শিক্ষার বাস্তবমূখী ধারা এগিয়ে নিতে হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্ট যে কাজটি করছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। শিক্ষা কল্যাণ ট্রাস্টের এই উদ্যোগ আগামী প্রজন্মকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছতে আগ্রহ যোগাবে। হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি  ও সনদ প্রদান সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বললেন জেলা প্রশাসক মো: ইসমাইল হোসেন।
বুধবার বিকালে হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পুলিশ সুপার মো: আমীর জাফর। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুর রশীদ মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্টের সভাপতি ও হাজীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান রোটা. মামুনুর রহমান মজুমদার। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কানাডা ব্রক বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাছান ইমাম,হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মো: মাঈনুদ্দিন, হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: আবু সাঈদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আ: রাজ্জাক, শিক্ষা কল্যাণ ট্রাস্টের প্রধান পরিচালক মো: জাকির হোসেন লিটন, পরিক্ষা নিয়ন্ত্রক এসএম চিশতী। স্বাগত বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো: এনায়েত মজুমদার।
    অনুষ্ঠানে শিক্ষা ক্ষেত্রে নানামূখী অবদানের জন্য হাজীগঞ্জ আইডিয়াল কলেজ ও হাজীগঞ্জ কমার্স কলেজের প্রতিষ্ঠাতা রোটা. মো: সালাউদ্দিন ভূঁইয়াকে সংবর্ধণা প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ সকল অতিথি বৃন্দকে শিক্ষা কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে মেধাবৃত্তির সনদ ও নগদ অর্থ তুলে দেন। উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত মেধাবৃত্তি পরিক্ষায় অংশগ্রহণকারী সাড়ে তিন হাজার পরিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৮’শ ৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ সুপার হাজীগঞ্জ সার্কেল মো: আবু হানিফ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল আউয়াল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলী রেজা আশরাফী, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো: শাহ আলম(এলএলবি), শিক্ষা কল্যাণ ট্রাস্টের সদস্য সাংবাদিক মেহিদী হাছান, হুমায়ুন কবির ও আবু বক্কর ছিদ্দিক সুমন।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর