রোববার, ১৯ আগস্ট ২০১৮
logo
পরিচ্ছন্ন কর্মীদের সহযোগিতা গ্রহণের জন্য নাগরিকদের প্রতি মেয়র সাঈদ খোকনের আহ্বান
প্রকাশ : ২৮ আগস্ট, ২০১৭ ১১:৫৯:৪১
প্রিন্টঅ-অ+
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর কুরবানীর পশুর বর্জ্য ব্যবস্থাপনায় পরিচ্ছন্ন কর্মীদের সহযোগিতা গ্রহণের জন্য নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, নাগরকিদের পশুর বর্জ্য নির্ধারিত ব্যাগে সংরক্ষণ করে তা পরিচ্ছন্নতা কর্মীদের মাধ্যমে নির্ধারিত স্থানে প্রেরণ করতে হবে। এ জন্য বিনামূল্যে ব্যাগসহ সকল বাড়িতে পৌঁছে দেয়ার কাজ শুরু হয়েছে। যারা বর্জ্য ব্যবস্থাপনায় সহযোগিতা করবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু ও সম্ভাবনার বাংলাদেশ-প্রেক্ষিত পেশাজীবীদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদ।
আলোচনায় প্রধান অতিথির বক্তব্য মোহাম্মদ সাঈদ খোকন আরো বলেন, এ বছর রাজধানীর সব এলাকায় ৩৬ ঘন্টার মধ্যে কুরবানীর পশুর বর্জ্য অপসারণ করে নগরীকে পরিচ্ছন্ন করে নাগরিকদের জন্য দুষণমুক্ত পরিবেশ করার সব ধররে পদক্ষেপ নেয়া হয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নে চিকুনগুনিয়া রোগের জন্য যে হেল্প লাইনের ফোন নম্বর ব্যবহার করা হয় একই নাম্বারটি (০৯৬১১০০০-৯৯৯) ঈদুল আজহার বর্জ্য ব্যবস্থাপনায় কাজে ব্যবহার করা হবে বলে তিনি উল্লেখ করেন।
প্রধান অতিথি সাঈদ খোকন আরো বলেন, প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরবৃন্দ স্থানীয় স্বেচ্ছাসেবকদের নিয়ে যাতে নির্ধারিত স্থানে পশু কুরবাণীর ব্যবস্থা করবে।

রাজধানী এর আরো খবর