বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭
logo
রাজধানীর ২৫ পয়েন্টে যান চলাচল বন্ধ বৃহস্পতিবার
প্রকাশ : ০৫ এপ্রিল, ২০১৭ ১৬:২৪:৫৬
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব
ঢাকা: বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা-মাশায়েখদের মহাসমাবেশ উপলক্ষে রাজধানীর ২৫টি পয়েন্টে যান চলাচল বন্ধ থাকবে।

বুধবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহাসমাবেশ উপলক্ষে রাজধানীর যান ব্যবস্থাপনা তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়- রাজধানীর বিজয় সরণি, খামারবাড়ি, বাংলামোটর, মগবাজার, পরীবাগ, সাকুরাগলি, পুলিশ ভবন, সবজিবাগান, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব, কাকরাইল চার্চ, শিল্পকলা একাডেমির গলি, দুদক গলি, কার্পেট গলি, মৎস্য ভবন, কদম ফোয়ারা, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত, রুমান চত্বর, কাঁটাবন, শাহবাগ ও আজিজ সুপার মার্কেট এলাকায় দুপুর ১২টা থেকে যান চলাচল বন্ধ থাকবে।

এ ছাড়া এদিন সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ হতে মৎস্য ভবন ক্রসিং পর্যন্ত উভয়মুখী এবং শাহবাগ থেকে টিএসসি হয়ে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত উভয়মুখী যান চলাচল বন্ধ থাকবে।

এ সম্মেলনে বাংলাদেশ থেকে দুই লক্ষাধিক মুসল্লি এবং সেই সঙ্গে প্রায় আড়াই হাজার যানবাহন রাজধানীতে প্রবেশ করবে। এসব যান কোথায় থাকবে, তা-ও জানিয়ে দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

১. নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর জেলা থেকে আসা ৯৪টি গাড়ি বাবে রহমত-এজিবি কলোনি আইডিয়াল স্কুল-আলহেলাল বক্স এলাকায় পার্কিং।

২. খাগড়াছড়ি, রাঙামাটি জেলা থেকে আসা ৪০টি গাড়ি মহানগর নাট্যমঞ্চ (গুলিস্তান) পার্কিং।

৩. বান্দরবান জেলা থেকে আসা ১৯টি গাড়ি রাজউক-দৈনিক বাংলা রাস্তায় পার্কিং।

৪. কক্সবাজার জেলা থেকে আসা ৩৮টি গাড়ি কমলাপুর-পীরজঙ্গী মাজার রাস্তায় পার্কিং।

৫. কুমিল্লা জেলা থেকে আসা ৭৯টি গাড়ি খিলগাঁও-খিদমাহ হাসপাতাল-মালিবাগ রেলগেট রাস্তায় পার্কিং।

৬. চট্টগ্রাম জেলা থেকে আসা ১০৫টি গাড়ি বানিয়ানগর-দয়াগঞ্জ-জুরাইন রেলগেট রাস্তায় পার্কিং।

৭. চাঁদপুর জেলা থেকে আসা ৩৮টি গাড়ি ফাতেমা নাজ-শনির আখড়া রাস্তায় পার্কিং।

৮. সিলেট, নারায়ণগঞ্জ জেলা থেকে আসা ২০২টি দনিয়া কলেজ-সাইনবোর্ড এলাকার রাস্তায় পার্কিং।

৯. ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে আসা ৪৭টি গাড়ি দয়াগঞ্জের রাস্তায় পার্কিং।

১০. গাজীপুর, নরসিংদী, টাঙ্গাইল জেলা থেকে আসা ১২৮টি গাড়ি হাতিরঝিল দক্ষিণ-পূর্ব পাশে পার্কিং।

১১. জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও নেত্রকোনা থেকে আসা ২২৩টি গাড়ি আফতাবনগর এলাকায় রাস্তার দুই পাশের খালি জায়গায় পার্কিং।

১২. রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, খুলনা, সাতক্ষীরা, মেহেরপুর, মানিকগঞ্জ ও রাজবাড়ী জেলা থেকে আসা ৭০০টি গাড়ি বাণিজ্য মেলার মাঠ ও তদসংলগ্ন এলাকা পার্কিং।

১৩. যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলা থেকে আসা ১৫৪টি গাড়ি আগারগাঁওস্থ পিএসসি ভবনের সামনের রাস্তায় পার্কিং।

১৪. ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, বাগেরহাট জেলা থেকে আসা ১৭৫টি গাড়ি ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের পাশে ঝিলমিল প্রজেক্টে পার্কিং।

রাজধানী এর আরো খবর