শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯
logo
নাজিমউদ্দিন হত্যায় সন্দেহভাজন একজন গ্রেফতার
প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ১১:৫৮:১৮
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: ছয় মাস আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র নাজিমুদ্দিন সামাদ (২৭) হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার রাতে ঢাকার সায়েদাবাদ এলাকা থেকে রাশিদুন নবী নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয় বলে জানান ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান।
পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও গোয়েন্দা পুলিশ ওই অভিযানে অংশ নেয় বলে জানালেও গ্রেফতার ব্যক্তির পরিচয় বলেননি মাসুদুর রহমান।
তিনি বলেন, সোমবার সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।
গত বছর থেকে একের পর এক লেখক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট, প্রকাশক জঙ্গি কায়দায় হামলার শিকার হওয়ার মধ্যেই চলতি বছর ৬ এপ্রিল রাতে পুরান ঢাকায় খুন হন নাজিমুদ্দিন।
সিলেট শাখা বঙ্গবন্ধু যুব পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক নাজিম গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী ছিলেন। গেণ্ডারিয়ায় নিজের বাসায় ফেরার পথে সূত্রাপুরে তাকে ছুরি মেরে ও গুলি করে হত্যা করা হয়।
ফেইসবুকে ধর্মান্ধতা ও সমসাময়িক রাজনীতি নিয়ে সমালোচনামূলক লেখালেখি করা নাজিম খুন হওয়ার পর দেশ-বিদেশে নিন্দা হয়। হত্যাকারী চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবিতে আন্দোলন শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস এর বাংলাদেশ শাখা আনসার আল-ইসলাম ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে সে সময় খবর দিয়েছিল ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’।
 

রাজধানী এর আরো খবর