শনিবার, ২৪ আগস্ট ২০১৯
logo
মতিঝিলে নিহত যুবলীগ নেতার দাফন, গ্রেফতার নেই
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫২:৫৩
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: রাজধানীর মতিঝিল এজিবি কলোনি এলাকায় গোলাগুলিতে নিহত যুবলীগ নেতা রিজভী হাসান বাবুর লাশ দাফন হয়েছে।
শনিবার বিকেলে জানাজা শেষে বাবুর লাশ আজিমপুর কবরস্থানের দাফন করা হয়েছে।
ওই ঘটনায় গুলিবিদ্ধ যুবলীগ কর্মী আহসানুল হক ইমনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে শনিবার সন্ধ্যায় পর্যন্ত এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কাউকেই আটক করতে পারেনি পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবলীগের দুগ্রুপের মধ্যে গোলাগুলিতে এ হতাহতের ঘটনা ঘটেছে।
নিহতের পরিবারের সদস্যদের দাবি, শুক্রবার রাত ১১টার দিকে মতিঝিলের এজিবি কলোনির ১৯ নম্বর বিল্ডিং এর সামনে ক্লাবের পাশে দুর্বৃত্তরা ইমন ও বাবু গুলি করে পালিয়ে যায়।
 
হাসপাতাল সূত্রে জানা গেছে, ইমনের ডান উড়ু ও পাঁজরের গুলি অপারেশন করে বের করা হয়েছে। তার মাথায় কাঁটা জখমের চিহ্ন রয়েছে।
চিকিৎসকরা জানিয়েছে, তার অবস্থায়ও আশঙ্কমুক্ত নয়।
 
মতিঝিল থানার পরির্দশক গোলাম রব্বানী জানান, শুক্রবার রাত ১১টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় বাবু ও ইমনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাবুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে বেসরকারি একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে রাত দুটার দিকে তিনি মারা যান।
 
তিনি আরো জানান, এলাকায় আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। পুলিশ জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
তবে এ ব্যাপারে শনিবার বিকেল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।
 
নিহতের স্বজনরা জানান, রাত ১২টার দিকে উন্নত চিকিৎসার জন্য বাবুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে স্কয়ার হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা অন্যত্র নেয়ার পরামর্শ দেন। এরপর অ্যাপোলো হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা বাবুকে মৃত ঘোষণা করেন। শনিবার বিকেলে বাবুর লাশ আজিমপুর কবরস্থানের দাফন করা হয়েছে।
 
নিহত বাবুর আত্মীয় রায়হান জানান, বাবু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নাম্বার ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। এ নিয়ে প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়।
ধারণা করা হচ্ছে, রাজনৈতিক দলীয় কোন্দলের কারণেই তাকে হত্যা করা হয়েছে। তবে কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে সে ব্যাপারে পরিবারের লোকজন কিছুই ধারণা করতে পারছে না বলেও তিনি জানান।

রাজধানী এর আরো খবর