রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
নিজামীর স্ত্রীর স্কুলে অভিযান, নারীসহ আটক ১৮
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৬ ১১:১৭:৪৭
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: রাজধানী থেকে সন্দেহভাজন ১৮ ব্যক্তিকে আটক করেছে বাড্ডা থানা পুলিশ। আটক ব্যক্তিরা জামায়াত-শিবিরের নেতা-কর্মী বলে দাবি করছে পুলিশ। শুক্রবার সকালে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টের ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল থেকে তাদের আটক করা হয়।
বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, “স্কুলটিতে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা গোপন বৈঠক করছিলেন। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করা হয়। থানায় এনে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”
পুলিশ বলছে, মানববতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর স্ত্রী শামসুন্নাহার নিজামী ওই স্কুলের প্রিন্সিপাল। শামসুন্নাহার নিজেও জামায়াতের নেতৃত্বে রয়েছেন। তিনি দলটির মহিলা বিভাগের সাধারণ সম্পাদক। তবে অভিযানের সময় শামসুন্নাহার স্কুলে ছিলেন না।
ওসি জলিল সাংবাদিকদের বলেন, ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলটির দুটি শাখা। একটি গুলশানে। অন্যটি মেরুল বাড্ডার যে স্কুলটিতে অভিযান চালানো হয়েছে সেটি। দুটি শাখারই অধ্যক্ষ শামসুন্নাহার নিজামী। তবে স্কুলটিতে অভিযান চালানোর সময় তিনি সেখানে ছিলেন না।
তিনি বলেন, বাড্ডা থানা জামায়াতের আমির ফখরুদ্দিন মো. কেফায়েতুল্লাহ স্কুলটির ভাইস প্রিন্সিপাল। তিনি​ই এই শাখাটি চালাতেন। তাকে আটক করা হয়েছে। তার পরিবারের অন্য সদস্যদেরও আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। বাড়ির মালিক বিল্লাল হোসেনসহ মোট ১৮ জনকে আটক করা হয়েছে বলে জানান জ​লিল।

রাজধানী এর আরো খবর