রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
হলের দাবিতে ধর্মঘটে অচল জবি
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৬ ১৩:১৮:৫৭
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারের জায়গায় হল নিমার্ণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ডাকা ধর্মঘটে কার্যত স্থবির হয়ে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি)।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসের মূল ফটকের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন সহস্রাধিক শিক্ষার্থীরা। এ সময় তারা ক্যম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়।
এদিকে, বেলা ১০টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ের দিকে যেতে চাইলে পুলিশি বাধার মুখে আটকে যায়। পরে বৃষ্টি উপেক্ষা করে তারা বাহাদুর শাহ পার্ক ও আদালত পাড়ার রাস্তা দখল করে বিক্ষোভ করছেন। এতে বিশ্ববিদ্যালয়সংলগ্ন এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়ায় পুরান ঢাকায় যানজটের সৃষ্টি হয়েছে।
আন্দোলনের সংগঠক মনিরুল ইসলাম রাজন বলেন, “সকাল পৌনে ৮টায় আমরা ফটকে তালা ঝুলিয়ে দেই। পরে কেউ আর ভেতরে প্রবেশ করেনি। বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে সবাই আন্দোলনে অংশ নিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে আছি, আমরা চাই তারা শান্তিপূর্ণ আন্দোলন করুক, কোনো জনদুর্ভোগ হোক সেটা আমরা চাই না।
এদিকে যে কোনো ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে মূল ফটকের পাশেই বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পাশেই রাখা হয়েছে সাজোয়া যান।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করলে আমাদের কোনো সমস্যা নেই, আমরা সর্বোচ্চ ধৈর্য ধারণ করবো। কিন্তু কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আমরা কঠোর হতে বাধ্য হব।
 

রাজধানী এর আরো খবর