শনিবার, ১৯ অক্টোবর ২০১৯
logo
হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা
'প্রমাণ পেয়েই হাসনাত করিমকে গ্রেফতার'
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৬ ১৬:৪৫:০১
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: গুলশানে হামলার ঘটনায় হাসনাত করিমের জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ার পরই তাকে গ্রেফতার (শ্যো’ন অ্যারেস্ট) দেখানো হয়েছে বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন। তিনি বলেন, ‘এ ধরনের ঘটনায় কাউকে সন্দেহভাজন হিসেবে আটকের পর তাকে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার যখন প্রমাণ পাই তখন আমরা তাকে গ্রেফতার দেখাই’।
রবিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে যুগ্ম কমিশনার আব্দুল বাতেন একথা বলেন।
এর আগে, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় সন্দেহভাজন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে শনিবার ওই মামলায় গ্রেফতার দেখিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। আদালতের আদেশে বর্তমানে তাকে ৮দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর আগেও হাসনাত করিমকে ৫৪ ধারায় ৮ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।  
তার সঙ্গে গ্রেফতারকৃত কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে ছাত্র তাহমিদ খানকে ৫৪ ধারায় দ্বিতীয় দফায় ৬ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তিনি হাসনাতের সঙ্গেই ৫৪ ধারায় ৮ দিনের রিমান্ডে ছিলেন।
প্রসঙ্গত, গত ১ জুলাই গুলাশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার পর গত ০৩ আগস্ট রাতে গুলশান ও বারিধারা এলাকা থেকে আটক করা হয় হাসনাত ও তাহমিদকে। পরদিন ০৪ আগস্ট তাদের ৫৪ ধারায় গ্রেফতার (শ্যো’ন অ্যারেস্ট)  দেখানো হয়।
 

রাজধানী এর আরো খবর