শুক্রবার, ১০ জুলাই ২০২০
logo
যানজটের নগরীতে এক টুকরো স্বস্তি
প্রকাশ : ০৫ জুলাই, ২০১৬ ১৮:১৩:৫৭
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা : কাজের চাপ। হয়নি বাড়ি ফেরা। পরিবারের সাথে ঈদ করতে না পেরে মন খারাপ। থাকাটাই স্বাভাবিক। নানাবিধ কারণে বাধ্য হয়েই থাকতে হচ্ছে ইট-পাথুরের শহরে। তবে পরিবার পরিজন ছেড়ে যাদের ঢাকায় ঈদ করতেই হচ্ছে, তাদের জন্য এটা হতে পারে খুশির খবর। যা নগরবাসীকে একটু হলেও স্বস্তি দেবে। আর তা হলো যানজট মুক্ত ঢাকা।
যানজটই রাজধানী ঢাকার সবচেয়ে প্রধান সমস্যা বলে মনে করা হয়। আবার অনেককেই ইশ্বরের কাছে প্রার্থনা করে বলতে শোনা যায়, কবে এই রাজধানী যানযট মুক্ত হবে। আর ইশ্বর তাদের দোয়া কবুল করে অন্তত কয়েকদিনের জন্য হলেও রাজধানীকে যানযট মুক্ত করেছে। যারা বাড়ি ফিরতে পারেনি বলে মন খারাপ করে আছে ইশ্বরের পক্ষ থেকে তাদের জন্যই এই পুরস্কার।
 
সমগ্র ঢাকা শহর স্বস্তির নিশ্বাস নিয়ে ঘুরতে পারেন ঈদের কয়েকদিন। এক প্রান্ত থেকে অপর প্রান্ত। কোথাও আপনাকে আর ঘণ্টার পর ঘণ্টা জ্যামে বসে থাকতে হবে না। তাছাড়া ঈদ উপলক্ষে নবসাজে সেজেছে রাজধানী ঢাকার রেস্টুরেন্ট, পার্ক, বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থানসমূহ।
                 
ঢাকার মধ্যে রয়েছে আহসান মঞ্জিল মিউজিয়াম, ফ্যান্টাসী কিংডম, বোটানিক্যাল গার্ডেন, ন্যাশনাল মিউজিয়াম, ন্যাশনাল জু, ন্যাশনাল মিউজিয়াম, শিশু পার্ক, বিজ্ঞান জাদুঘর, মিরপুর চিড়িয়াখানা, বলধা গার্ডেন, রমনা পার্ক, মুক্তিযুদ্ধ যাদুঘর, সোহ্‌রাওয়ার্দী উদ্যান, শ্যামলী শিশুমেলা, সামরিক যাদুঘর, ঢাকা নগর জাদুঘর, বাংলাদেশ জাতীয় জাদুঘর, লালবাগের কেল্লা। ঈদের বিনোদনে এসব স্থানে ভ্রমণ করুন নির্বিঘ্নে।  
               
ঢাকার আশেপাশে যে সমস্ত পিকনিক স্পট রয়েছে সেগুলোও হতে পারে আপনার চিত্তাকর্ষণের কেন্দ্রবিন্দু। তার মধ্যে রয়েছে গাজীপুর সাফারী পার্ক, ভাওয়াল পুষ্পদাম (পিকনিক স্পট ও শুটিং স্পট, বাঘর বাজার গাজীপুর), রাজেন্দ্রপুর, মধুপুর, শফিপুর, শ্রীপুর, বোটানিক্যাল গার্ডেন, চন্দ্রা, সালনা, কুমিল্লার বার্ড, লালমাই পাহাড় ও কোটবাড়ীর মতো নয়নাভিরাম প্রাকৃতিক স্থান।

রাজধানী এর আরো খবর