শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
উত্তর বাড্ডার প্রিমিয়াম প্লাজায় ভয়াবহ আগুন
প্রকাশ : ২৯ জুন, ২০১৬ ১২:৫১:৫১
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা : রাজধানীর উত্তর বাড্ডার প্রিমিয়াম প্লাজায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে হতাহতের খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়-ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
মঙ্গলবার রাত আড়াইটার দিকে উত্তরা বাড্ডার বহুতল ভবন প্রিমিয়াম প্লাজার ৪র্থ তলায় ফার্নিচার মার্কেটে এ আগুন লাগে। তবে কোত্থেকে আগুনের সুত্রপাত সেটা এখনো জানা যায়নি। টানা ৫ ঘণ্টা চেষ্টার পর বুধবার ভোর পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভাতে এখনো কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানিয়েছেন রাত তিনটার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায় এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ভোর পৌনে ৬টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসলেও আগুন পুরোপুরি নেভাতে এখনো কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস। বিশেষ করে এখন আগুনের কুণ্ডুলি ও ধোঁয়া অপসারণ করছে ফায়ার সার্ভিস কর্মীরা।
তিনি জানান, আগুনের এই ঘটনায় কেউ হতাহত হয়নি। ভবনটির প্রথম চার তলায় আসবাবপত্রের দোকান ছিল। সেখানে ব্যাপক ক্ষতি হয়েছে। ১৫ তলার ওই ভবনের মুটোমুটি পুরোটাই আবাসিক ফ্ল্যাট। আগুন লাগার সঙ্গে সঙ্গে ভবনের বাসিন্দারা ছাদে আশ্রয় নেয়। পাশের একটি ভবনের ছাদ থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের নামিয়ে আনে।
এদিকে আগুন লাগার পর থেকে প্রগ‌তি সরণীতে যানচলাচল বন্ধ ছিল টানা কয়েক ঘণ্টা। বিশেষ করে রামপুরা থে‌কে উত্তর বাড্ডা এবং কুড়িল থে‌কে নতুনবাজার পর্যন্ত আলাদাভাবে গা‌ড়ি চল‌াচল করেছে।

রাজধানী এর আরো খবর