বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০
logo
রাজধানীতে বন্যা!
প্রকাশ : ২৮ মে, ২০১৬ ১৬:২৫:৪১
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: পানিতে বইছে স্রোত, আছে বড় বড় ঢেউও। পাশেই দোকানে পা তুলে গুটিমুটি বসে আছেন দোকানদার। দৃষ্টি ক্রেতার দিকে। কেউ কেউ জুতা হাতে নিয়ে কোমর পানিতে কাপর-চোপর ভিজিয়েই করছেন বাজার-সদাই।  না, বন্যা কবলিত কোনো নদী এলাকার দৃশ্য না। এমন দৃশ্যের দেখা মিলবে রাজধানীর অন্যতম ব্যস্ত সড়ক কাকরাইল-মালীবাগের পাশে শান্তিনগর বাজারে গেলেই!
শনিবার সকালের বৃষ্টিতে ওই রোডটিতে পানি জমে একাকার অবস্থা তৈরি হয়েছে। যা দেখে যে কেউই মনে করতে পারেন এটা কোনো নদী এলাকা। সরেজমিনে শান্তিনগর, মালীবাগ মোড়, মৌচাক এলাকা ঘুরে দেখা যায়, দুপুর পর্যন্তও সেখানে জলাবদ্ধতা রয়েছে। গাড়িগুলো চলছে টিমটিমিয়ে। আর একারণে ওই রাস্তায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট। আধঘণ্টার পথ পাড়ি দিতে হচ্ছে ৩ ঘণ্টায়।
কাকরাইল-মালীবাগ সড়কে জলাবদ্ধতার কারণে রামপুরা ও বাড্ডা এলাকার বাসিন্দারা পরেছেন চরম ভোগান্তিতে। বিশেষ করে চাকরিজীবী মানুষগুলোর ভোগান্তির শেষ নেই।
অফিসগামী বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, রাস্তার বেহল দশার কারণে একদিকে যেমন জামা কাপড়ের অবস্থা খারাপ হচ্ছে, অন্যদিকে নির্ধারিত সময়ে অফিস পৌঁছানোটাও হয়ে গেছে বেশ কষ্টসাধ্য। ভোগান্তিতে পরেছেন স্কুল, কলেজগামী শিক্ষার্থীরাও।
এদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজধানীতে ৪ মি.মি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঢাকা বিভাগের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে ৫৫ মি.মি। আর দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ৭২ মি.মি।
শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

রাজধানী এর আরো খবর