বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০
logo
তনু হত্যার বিচার দাবিতে শাহবাগে সড়ক অবরোধ
প্রকাশ : ২৯ মার্চ, ২০১৬ ১৬:৫২:৪৩
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে রাজধানীর শাহবাহ মোড়ে সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ওই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।
মঙ্গলবাল দুপুর একটার দিকে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছে।
অবরোধের একপর্যায়ে শিক্ষার্থীদের সরিয়ে দিতে লাঠিপেটা করে পুলিশ। এ সময় দুজন শিক্ষার্থী আহত হন।
আহতরা হলেন- আশিকুল ইসলাম ও মন্টু। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।
অবরোধে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত জাবিন গণমাধ্যমকে বলেন, “তনুকে ধর্ষণের মতো ঘটনা আমার অন্য বন্ধুদের সঙ্গেও তো ঘটতে পারে। আর যেন এ ধরনের কোনো ঘটনা না ঘটে সে দাবি নিয়েই আমরা শাহবাগ অবরোধ করেছি।”
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সুমাইয়া আরেকিন বলেন, “তনু হত্যার সঠিক বিচার যেন পাই। প্রতিদিন আর যেন বাংলাদেশে ধর্ষণের ঘটনা না ঘটে। এ জন্য আমরা সমবেত হয়েছি।”
একই বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী অর্নব বিশ্বাস ও অহর্নিশ অহনা জানান, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে তারা এখানে এসেছেন।
শিক্ষার্থী অবরোধ ও বিক্ষোভে ‘আমরা তনুর ভাইবোন, তনু হত্যার বিচার চাই’, ‘শেষবারের মতো বলছি সংযত হও’ এ রকম নানা পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে বিপুলসংখ্যক অংশ নিয়েছে।
কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা জানান, যানজট যাতে না হয় সে জন্য শিক্ষার্থীদের সরে যাওয়ার অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, গত ২০ মার্চ টিউশনি করে ফেরার পথে সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যা করা হয়। এরপর তার লাশ কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকার একটি জঙ্গল থেকে উদ্ধার করা হয়।

রাজধানী এর আরো খবর