মঙ্গলবার, ০২ জুন ২০২০
logo
মাকে কাছে পাচ্ছে গুলিবিদ্ধ সেই শিশুটি
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৫ ২০:৫৭:১১
প্রিন্টঅ-অ+
রাজধানী ওয়েব

ঢাকা: মাগুরায় ছাত্রলীগের সংঘর্ষে মাতৃগর্ভে বুলেটবিদ্ধ শিশুটির মা নাজমা বেগমকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়েছে।
বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে স্বজনরা একটি অ্যাম্বুলেন্সে করে মাগুরা সদর হাসপাতাল থেকে তাকে নিয়ে আসে।
অ্যাম্বুলেন্স থেকে নেমেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নাজমা বেগম।
এসময় তিনি বলেন, ‘আমার খুব ভালো লাগছে যে, আমার মনিকে দেখতে পাবো। দেশবাসীর কাছে দোয়া চাই মনির জন্য এবং আমার জন্য। আর সরকারে কাছে আবেদন, যারা আমার বাচ্চাকে গুলি করেছে তাদের যেন সুষ্ঠু বিচার হয়।’
পরে নাজমা বেগমকে ঢামেক হাসপাতালের ২১২ নম্বর গাইনি ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। আর শিশুটি আগে থেকেই ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছে।
এদিকে গুলিবিদ্ধ শিশুটির বাবা বাচ্চু মিয়া জানান, মাদক ব্যবসাকে কেন্দ্র করে আজিবুর এবং আলী তার স্ত্রীকে গুলি করে।
এসময় তিনি সরকারের কাছে এ ঘটনার বিচার চেয়ে তিনি বলেন, ‘আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। আমার স্ত্রী-সন্তানকে উপযুক্ত চিকিৎসা করাতে পারবো কিনা জানি না। চিকিৎসার জন্য সরকারে যদি সহায়তা করতো তাহলে বাঁচতাম।’ এ ঘটনায় লোকজন তাকে মামলা না করার জন্য হুমকি দিচ্ছে বলে জানান তিনি।
ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আমজাদ হোসেন বলেন, ‘নাজমা বেগম আসছে এ খবর পেয়ে আমরা আগে থেকেই সব প্রস্তুতি নিয়ে রেখেছি। তার সর্বোচ্চ চিকিৎসার জন্যও আমরা প্রস্তুত আছি।
প্রসঙ্গত, গত শুক্রবার মাগুরায় ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে মায়ের গর্ভে গুলিবিদ্ধ হয় সে। বুলেট মায়ের শরীর ভেদ করে শিশুটিরও শরীর ভেদ করে। বুলেটটি পেট দিয়ে বের হয়ে আঘাত হানে তার ডান চোখেও। তখন গর্ভের বয়স সাত মাস মাত্র।
 

রাজধানী এর আরো খবর