মঙ্গলবার, ০২ জুন ২০২০
logo
গুলিবিদ্ধ শিশুটিকে থেরাপি দেয়া হচ্ছে
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৫ ১৬:৪৮:৫২
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব

ঢাকা: মাগুরা শহরের দোয়ারপাড় কারিগরপাড়ায় গত বৃহস্পতিবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় মায়ের পেটেই গুলিবিদ্ধ হওয়া শিশুটির অপারেশনের পর ফটো থেরাপি দেয়ার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসাপাতালের আইসিউতে পাঠানো হয়েছে। সেখানে তাকে থেরাপি দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার এ বিষয়টি জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ড. কানিজ হাসিনা শিউলি।
তিনি জানান, আমাদের এখানে ভর্তি হবার পর শিশুটির সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে হাসাপাতালের পক্ষ থেকে তার সর্বাত্মক সুচিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালের শিশু সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবিদ হোসেন মোল্লাকে প্রধান করে ৯ সদস্যের এ মেডিকেল বোর্ড গঠন করা হয়।
ড. কানিজ হাসিনা শিউলি আরো জানান, গতকাল শিশুটির একটি অপারেশন করা হয়েছে। তার চোখে এবং পিঠে গুলি লাগার কারণে আমরা একটি অপারেশন করেছি। শিশুটি এখানো আশঙ্কা মুক্ত হয়নি। তবে আগের চেয়ে কিছুটা ভালো আছে। ফটো থেরাপি দেয়ার জন্য আমরা শিশুটিকে এখন আইসিউতে পাঠিয়েছি।
উল্লেখ্য, গত ২৩ জুলাই মাগুরার দোয়ারপাড় কারিগরপাড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের গোলাগুলিতে মায়ের পেটে থাকা অবস্থায় শিশুটি গুলিবিদ্ধ হয়েছে। এরপর শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি তরা হয়। তার মা নাজমা বেগম (৩৫) মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।
 

রাজধানী এর আরো খবর