শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
আইচার বাংলাদেশে বাস ট্রাক সংযোজন করবে
প্রকাশ : ২৯ আগস্ট, ২০১৭ ১৩:০৯:১৪
প্রিন্টঅ-অ+
ভারতের অন্যতম বৃহৎ বানিজ্যিক যানবাহন প্রস্তুতকারি ‘ভিইকমার্শিয়াল ভেহিকেলস লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান ‘আইচার আগামী বছর থেকে বাংলাদেশে রানার মটর্স-এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে বাস ও ট্রাক সংযোজন করবে।
রানার্স মটর্স লিমিটেডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ ঘোষণা দেন। ময়মনসিংহের ভালুকায় রানার কারখানায় স্ট্যাট অব দ্যা আর্ট প্লান্ট স্থাপন করা হবে। অনুষ্ঠানে আইশার ও রানার যৌথভাবে এ কারখানা প্রতিষ্ঠার ঘোষণা দেয়া হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ভিইকমার্শিয়াল ভেহিকেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিনোদ আগরওয়াল এবং র‌্যাঙ্গস্ মটর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহানা রউফ চৌধুরী বক্তব্য রাখেন।
রানার মটর লিমিটেডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এক প্রশ্নের জবাবে বলেন, আইচার ট্রাক ও বাসের সাথে রানার মটরের অংশীদারিত্ব রয়েছে। বাংলাদেশে ট্রাক ও বাস সংযোজনে তারা এখন নতুন করে কাজ শুরু করতে যাচ্ছেন। তিনি বলেন, এ জন্য আমরা একটি ট্রেনিং স্কুল প্রতিষ্ঠা করবো। এই স্কুলে আমরা বাস ও ট্রাক সংযোজনে সক্ষম দক্ষ জনবল গড়ে তুলতে সক্ষম হব।
আইচারের ঘোষিত নীতিমালা অনুযায়ী বাংলাদেশের বানিজ্যিক পরিবহন জগতে আধুনিকতা আনতে তারা এই উদ্যোগ নিয়েছেন।
অনুষ্ঠানে সোহানা রউফ চৌধুরী বলেন, র‌্যাঙ্গস মটর্স লিমিটেড খুব শিগগির বাংলাদেশে আইচার যানবাহন সংযোজন শুরু করবে। গত পাঁচ বছরে আইচার যানবাহনের বিক্রয় প্রায় চারগুণ বেড়েছে।
১৯৯৩ সাল থেকে আইচার ট্রাক ও বাস বাংলাদেশে চলছে। গত কয়েক বছরে বাংলাদেশে উল্লেখযোগ্য হারে তাদের ব্যবসা কার্যক্রম বেড়েছে। ২৫টি আঞ্চলিক অফিস ও সার্ভিস সেন্টারের মাধ্যমে তারা এদেশে ক্রেতাদের জন্য সেলস ও সার্ভিস এবং বাংলাদেশের মার্কেট শেয়ার বাড়াতে কাজ করে যাচ্ছে।

ব্যবসা-অর্থনীতি এর আরো খবর