শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
ইসলামী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০১৭ ১৮:১৭:৩৯
প্রিন্টঅ-অ+
ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্স একাডেমি (আইবিটিআরএ) আয়োজিত ‘প্রজেক্ট অ্যাপরেইজাল অ্যান্ড ম্যানেজমেন্ট ট্রেনিং’, ‘শরী’আহ কমপ্লায়েন্স অ্যান্ড ভ্যালু সিস্টেম অব ব্যাংক’ এবং ‘ফাউন্ডেশন ট্রেনিং কোর্স অব আরডিএস/ইউপিডিএস’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম।
 
 
আইবিটিআরএ-এর ডাইরেক্টর জেনারেল ড. মাহমুদ আহমদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কে এম মুনিরুল আলম আল-মামুনসহ আইবিটিআরএ-এর ফ্যাকাল্টি মেম্বার ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের জিডিপিতে ১ শতাংশ অবদানের লক্ষ্যে কাজ করছে। ইসলামী ব্যাংকের মূল লক্ষ্য হলো বণ্টনমূলক সুবিচার।

ব্যাংকের পল্লী উন্নয়ন কর্মসূচিকে একটি গরিবি হটাও আন্দোলন উল্লেখ করে তিনি বলেন, এ কার্যক্রমের মাধ্যমে আরো ১০ লাখ নারী উদ্যোক্তা তৈরি করবে ইসলামী ব্যাংক।

ব্যাংকে নতুন যোগদানকৃত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ইসলামী ব্যাংকের মতো কল্যাণধর্মী প্রতিষ্ঠানে কাজ করতে পেরে আপনারা সৌভাগ্যবান। সততা, নিষ্ঠা আন্তরিকতা ও সেবার মনোভাব নিয়ে তিনি আরো বেশি সংখ্যক মানুষের কাছে এ ব্যাংকের সেবা পৌঁছে দিতে তিনি কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

ব্যবসা-অর্থনীতি এর আরো খবর