শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
জাতীয় পর্যায়ে সেরা করদাতা
২৯ জেলায় সর্বোচ্চ ভ্যাটদাতার সম্মাননা পেলো ওয়ালটন
প্রকাশ : ২০ ডিসেম্বর, ২০১৬ ১৭:০৯:৫৬
প্রিন্টঅ-অ+
ব্যবসা ওয়েব
ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক সেরা করদাতার সম্মাননা অর্জন করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। ২০১৫-'১৬ অর্থবছরে ফার্ম ক্যাটাগরিতে সর্বোচ্চ পরিমাণ কর প্রদান করায় এনবিআর ৫টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে।
যার মধ্যে ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশন প্রথম এবং ওয়ালটন প্লাজা দ্বিতীয় পুরস্কার লাভ করে। যার স্বীকৃতি স্বরূপ জাতীয় রাজস্ব বোর্ডের কাছ থেকে ট্যাক্স কার্ড ও সনদ লাভ করে ওয়ালটন।

একইসঙ্গে সর্বোচ্চ পরিমাণ মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট প্রদান করায় ২৯টি জেলায় সেরা ভ্যাটদাতার সম্মাননা অর্জন করেছে ওয়ালটন প্লাজা। ব্যবসা ক্যাটাগরিতে সারা দেশে মোট ৪৯ টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার পুরষ্কার দেয়া হয়। যার মধ্যে ওয়ালটন প্লাজাই পেয়েছে ২৯ টি।
 
সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে অনুষ্ঠিত জাতীয় আয়কর সপ্তাহে ওয়ালটনসহ পাঁচটি ফার্মকে ট্যাক্স কার্ড ও সম্মাননা সনদ দেয়া হয়। এদিকে চলতি মাসে অনুষ্ঠিত জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে এনবিআর ২০১৪-১৫ অর্থবছরের জন্য উৎপাদন, ব্যবসা ও সেবা এই তিন ক্যাটাগরিতে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করে।

এ প্রসঙ্গে ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা বলেন, ওয়ালটন উচ্চ গুণগতমানের পণ্য উৎপাদন এবং সাশ্রয়ী মূল্যে বাজারজাত করে দেশের সকল শ্রেণি-পেশার গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। যার ফলে দেশের সর্বত্র ওয়ালটন পণ্যের চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়েছে। সেই সঙ্গে বাড়ছে ভ্যাট আদায় ও প্রদানের পরিমান। ওয়ালটন একদিকে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে, অন্যদিকে সরকারের কর আদায় নীতি যথাযথভাবে অনুসরণের মাধ্যমে দেশের রাজস্ব বৃদ্ধিতেও ভূমিকা রাখছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান বলেন, ‘ওয়ালটন সকল পর্যায়ে স্বচ্ছভাবে ব্যবসা করছে, তারই প্রমাণ সেরা করদাতা ও সর্বোচ্চ ভ্যাট দাতার স্বীকৃতি। জেলা পর্যায়ে ব্যবসা ক্যাটাগরির ৬০ শতাংশ পুরস্কারই আমরা পেয়েছি। এতে বোঝা যায় আমরা তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব জায়গায় সরকারের প্রাপ্য কর পরিপূর্ণভাবে দিয়ে থাকি। ’
 

ব্যবসা-অর্থনীতি এর আরো খবর