বুধবার, ১৩ নভেম্বর ২০১৯
logo
ঈদ বাজারে ওয়ালটনের নতুন হোম এ্যাপ্লায়েন্স
প্রকাশ : ৩০ আগস্ট, ২০১৬ ১৪:১১:৩০
প্রিন্টঅ-অ+
ব্যবসা ওয়েব

ঢাকা: ঈদ আসলেই ব্যস্ততা বাড়ে গৃহিনীদের। কদর বাড়ে গৃহস্থালী পণ্য বা হোম এ্যাপ্লায়েন্সের। ঘরের কাজ সহজ করতে বাজারে রয়েছে ওয়ালটনের গৃহস্থালী পণ্য। ঈদুল আযহা উপলক্ষে ওয়ালটন বাজারে ছেড়েছে নতুন নতুন মডেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্সেস। এসব পণ্য বিক্রিও হচ্ছে আশাতীত।
ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, ইন্টারন্যাশনাল ইলেকট্রোটেকনিক্যাল কমিশন (আইইসি) ও জাপানিজ ইন্ডাস্ট্রিয়াল স্ট্যান্ডার্ড অনুসারে নিজস্ব কারখানায় বেশকিছু হোম এ্যাপ্লায়েন্স তৈরি করছে ওয়ালটন। উচ্চমানের এসব পণ্যের দামও ক্রেতাদের হাতের নাগালে। ফলে দিন দিন বাড়ছে এসব পণ্যের চাহিদা ও বিক্রি।
ঈদ উপলক্ষে বাজারে নতুন এসেছে ওয়ালটনের মাল্টি ফাংশনাল এলইডি প্যানেল, ডাউন ক্যাচিং এলইডি লাইট, গ্যাস স্টোভ, ওয়াল ফ্যান এবং গ্যাং সিরিজের সুইচ-সকেট এর মধ্যে মাল্টি পিন সকেট, টিভি সকেট, টেলিফোন সকেট, ডাটা ক্যাবল সকেট ইত্যাদি।
মাল্টি ফাংশনাল এলইডি প্যানেল রিমোট কন্ট্রোল চালিত। এগুলো দুই ধরনের আলো দেয়- ডে কুল হোয়াইট এবং ওয়ার্ম হোয়াইট (হালকা লালচে)। সহজেই এর আলো বাড়ানো-কমানো যায়। ডাউন ক্যাচিং এলইডি লাইট ইন্টেরিওর ডেকোরেশনে ব্যবহার উপযোগী।
ওয়ালটনের এই লাইটগুলো কর্পোরেট প্রতিষ্ঠানে ব্যাপক সাড়া ফেলেছে। ওয়ালটন ব্র্যান্ডের নতুন মডেলের গ্যাস স্টোভ প্রাকৃতিক ও এলপিজি গ্যাস ব্যবহার উপযোগী। স্টোভগুলো পাওয়া যাচ্ছে ৩১০০ ও ৩৩২৫ টাকায়। রয়েছে রিমোট কন্ট্রোল সম্বলিত নতুন মডেলের ওয়াল ফ্যান। গাঢ় নীল, হালকা নীল ও সাদা-এই তিনটি সুদৃশ্য রঙের ওয়াল ফ্যানগুলোর দাম ধরা হয়েছে ৩৪০০ টাকা। সেইসঙ্গে বাজারে গ্রাহকপ্রিয়তা পেয়েছে ওয়ালটনের সিলিং ফ্যান।
ওয়ালটন হোম এ্যাপ্লায়েন্স বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, চলতি বছর নিজস্ব কারখানায় ব্লেন্ডার, ইন্ডাকশন কুকার, গ্যাস স্টোভ, রিচার্জেবল ব্যাটারি, এলইডি প্যানেল, এলইডি লাইট, সুইচ-সকেট, দেয়াল ফ্যান, সিলিং ফ্যানসহ বেশকিছু পণ্যের উৎপাদন শুরু করেছে ওয়ালটন।
তারা জানান, চলতি বছরের জুন মাসের তুলনায় জুলাইয়ে ওয়ালটনের ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে প্রায় ১২.৫ শতাংশ। তবে চলতি মাস শেষ হতে আরও কয়েকদিন বাকি থাকলেও এরইমধ্যে জুলাই মাসের তুলনায় প্রায় দ্বিগুণ পণ্য বিক্রি হয়েছে।
ওয়ালটনের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রেজওয়ানা বলেন, কোরবানি ঈদকে ঘিরে সকল হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে আশাতীত। ঈদের বাড়তি চাহিদা মোকাবিলায় তাদের পূর্ব প্রস্তুতি রয়েছে।
তিনি আশা করেন, খুব শিগগীরই ফ্রিজ, এসি ও এলইডি টিভির মতো হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেও ওয়ালটন শীর্ষ ব্র্যান্ডে পরিণত হবে।
ওয়ালটন স্মল অ্যাপ্লায়েন্স বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মোঃ মুক্তাদির বিল্লাহ বলেন, ঈদের বাড়তি চাহিদার সিংহভাগ পূরণে ওয়ালটন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।
তিনি জানান, ধীরে ধীরে ক্রেতারা এসব পণ্যের সুবিধা সম্পর্কে অবহিত হচ্ছেন।

ব্যবসা-অর্থনীতি এর আরো খবর