মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
চীন থেকে নিম্ন মানের জুতা আনছে বাটা
প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১১:৩১:২৭
প্রিন্টঅ-অ+
ব্যবসা ওয়েব

ঢাকা: চীন থেকে নিম্ন মানের জুতা কিনে বাংলাদেশে বাজারজাত করায় বাটা জুতা কোম্পানির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি।
মঙ্গলবার জাতীয় সংসদ অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১২তম বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। বৈঠকে বাটা থেকে শ্রমিক ছাঁটাই নিয়েও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।
বাটা সু কোম্পানির শ্রমিক ছাঁটাই বিষয়ে ১ নম্বর উপকমিটির তদন্ত প্রতিবেদন বিষয়ে ও রানা প্লাজা দুর্ঘটনায় নিহত/আহতদের ক্ষতিপূরণ দেয়ার সর্বশেষ তথ্য ও এসংক্রান্ত মামলাগুলোর অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটি বাটা সু কোম্পানির শ্রমিকদের মূল বেতন বৃদ্ধি করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়কে সুপারিশ করে।
বাটার শ্রমিকদের নিয়োগ সংক্রান্ত বিষয়ে যে স্বার্থান্বেষী বহিরাগত পক্ষ ভয়ভীতি প্রদর্শন, যে আইনি কর্মকাণ্ড পরিচালনা করে বাটা সু কোম্পানির স্বাভাবিক ব্যবসায়িক কর্মকাণ্ড পরিচালনায় ব্যাঘাত সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জন্য সাব-কমিটি সুপারিশ করে।
কমিটির সভাপতি মুন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, মো. ইসরাফিল আলম, আনোয়ারুল আবেদীন খান, ছবি বিশ্বাস, মো. রুহুল আমিন এবং মো. রেজাউল হক চৌধুরী অংশ নেন।
 

ব্যবসা-অর্থনীতি এর আরো খবর